• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রৌমারীতে ভুয়া কাজির ছত্রছায়ায় বাল্যবিয়ের হিড়িক পড়ার অভিযোগ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২১  

কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নে ভুয়া কাজির ছত্রছায়ায় দীর্ঘদিন বাল্যবিয়ের হিড়িক পড়ার অভিযোগ উঠেছে। এতে সমালোচনার ঝড় উঠেছে এলাকাজুড়ে। প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ করেও তেমন সাড়া না পাওয়ায় বিপাকে পড়েছে এলাবাসী।

ওই ভুয়া কাজী রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের বকবান্দা নামাপাড়া গ্রামের মৃত আসমত আলীর ছেলে আশরাফুল ইসলাম (৫৭)।

স্থানীয়দের অভিযোগ, গত ১ বছরে প্রায় ৪০টি বাল্যবিবাহ রেজিস্ট্রি করেছেন তিনি। এর মধ্যে তার নিজেরও অষ্টম শ্রেণি পড়ুয়া কন্যা আফছানা রয়েছে। সবচেয়ে বেশি আলোচনায় আসে বকবান্দা নামাপাড়া বালিকা উচ্চ বিদ্যায়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী রোজিনা খাতুন, ৭ম শ্রেণির সুলতানা, সোনিয়া আক্তার, মিম আক্তার, খাদিজা আক্তার, ৮ম শ্রেণির আফছানা, নূরিমা খাতুন, সাবনুর, ৯ম শ্রেণির রাজিয়া খাতুন, বীথি খাতুন, জেসমিন আক্তার, ১০ম শ্রেণির সাদিয়া আক্তার। 

অভিযোগে আরও জানা যায়, ওই ভুয়া কাজির কাছে কোন জাতীয় সনদ পত্র লাগে না। ফলে অবিভাবকদের কোন বেগ পেতে হয় না। এই সুযোগে ভূয়া রেজিস্ট্রি বইয়ে বিবাহ নিবন্ধন করেন তিনি। বিভিন্ন জনকে ম্যানেজ করতে হবে বলে হাতিয়ে নেন মোটা অংকের টাকা।

এ বিষয়ে যাদুরচর ইউনিয়ন কাজি আব্দুস ছবুর বলেন, এই ভুয়া কাজির সংবাদ পেয়ে আমার ইউনিয়নে মাইকিং করে জানিয়ে দিয়েছি আমি ছাড়া অন্য কোন কাজি নেই যাদুরচর ইউনিয়নে। তারপরেও মানুষ কেন তার কাছে বিবাহ নিবন্ধন করে বুঝিনা। আমি ওই ভুয়া কাজির নাম ঠিকানা পেয়েছি। রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিব।

এ ব্যপারে রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান বলেন, এ ঘটনার একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে আশ্বাস প্রদান করেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –