ব্রেকিং:
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় বুয়েটের বহিষ্কৃত ২০  শিক্ষার্থীর মৃত্যুদণ্ড ৫ জনের যাবজ্জীবনের আদেশ দিয়েছেন আদালত
  • বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

  • || ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
পঞ্চগড়ে একসাথে তিন সন্তানের জন্ম দিলেন দরিদ্র মা ঢাকা-দিল্লি সম্পর্ক আরও এগিয়ে নিতে জোর দুই পররাষ্ট্র সচিবের জলঢাকায় ছোট বোনকে বাঁচাতে গিয়ে বড় বোনের মৃত্যু কোভিড চ্যালেঞ্জ মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার: প্রধানমন্ত্রী বুয়েট শিক্ষার্থী আবরার হত্যায় ২০ মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৫

ভূরুঙ্গামারীতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২১  

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার ৭টি ইউনিয়নে দ্বিতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে সমাপ্ত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কেন্দ্রগুলোতে ছিল নারী ভোটারদের সরব উপস্থিতি। সে তুলানায় পুরুষ ভোটারের উপস্থিতি ছিল কম। উৎসব মুখর পরিবেশে ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করতে পেরে ভীষণ খুশি। 

বঙ্গসোনাহাট ইউনিয়নের সোনাহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সেন্টারে ভোট দিতে এসে পাশ্ববর্তী বানুরকুটি গ্রামের হোসেন আলীর পূত্র রফিকুল ইসলাম (২২) জানায়, আমি প্রথম ভোট দিতে এসেছি। অনেক লোকজন। নতুন ভোটার অনেকেই এসেছে। ঘুরে ঘুরে সবকিছু দেখছি খুবই ভাল লাগছে। এখন ভোট দিবো।

এই ভোট সেন্টারের এক কোনে নাতনী আশামনি (৪) কে নিয়ে বসে আছেন পাশর্^বর্তী বন্ধেরকুটি গ্রামের বয়োবৃদ্ধ আবুল ফজল (৬৫)। তিনি জানালেন আমার ছেলের বউ সুখীতন বেগম ভোট দিতে গেছে। দেড় ঘন্টা ধরে অপেক্ষা করছে। ভোট খুব ধীর গতিতে হচ্ছে। 
এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোখলেছুর রহমান জানান, আমার কেন্দ্রে ভোটার ২ হাজার ৭৩জন। পুরুষ ভোটার ১ হাজার ১৮জন এবং নারী ভোটার ১ হাজার ৫৫৫জন। বুথ ৬টি। এখানে সুষ্ঠুভাবে ভোটাররা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে। বেলা সোয়া ১১টা পর্যন্ত এখানে প্রায় ৮শ’ ভোট পরেছে।

একই ইউনিয়নের আল মদিনা নুরানী ও হাফেজিয়া মাদ্রাসা সেন্টার সকাল ৯টা ৩৭ মিনিটে গিয়ে দেখা যায় এখানে ৩টি বুথে ভোট কাস্ট হয়েছে ২০৮টি। এরমধ্যে দুটি নারী বুথে ১১৮টি এবং পুরুষের একটি বুথে ৯০টি। পুরুষরা দ্রুত ভোট দিয়ে চলে গেলেও নারীদের ভোটেরগতি খুবই শ্লথ।

দ্বিতীয় দফা এই সেন্টারে ২টা ৩৫মিনিটে এসে দেখা যায় এখানে ৩টি বুথে মোট ভোট পরেছে ৭৩৮টি। 
এখানকার প্রিজাইডিং অফিসার মো. সৈকত হাসান জানান, এই কেন্দ্রে মোট ভোটার ১হাজার ৮৬টি। নারী ভোটার ৫৫১জন এবং পুরুষ ভোটার ৫৩৫টি। দুপুর আড়াই পর্যন্ত ৬৮ ভাগ ভোট পরেছে। 

এই উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ^রী বরকতিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টা ১০ মিনিটে গিয়ে দেখা যায় পুরুষ ও নারীরা দীর্ঘ সারি ধরে ভোটের জন্য অপেক্ষা করছেন। এখন পর্যন্ত ৬টি বুথে গড়ে ৩৫টি করে ভোট পরেছে।

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ছরোয়ার হোসেন জানান, সকল প্রার্থীর এজেন্টদের উপস্থিতিতে ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করছে। এখানে সহনশীল পরিবেশ বিরাজ করছে। এই কেন্দ্রে মোট ভোটার রয়েছে ২ হাজার ১৮৮জন। এরমধ্যে পুরুষ ভোটার ১হাজার ১৪৩জন এবং নারী ভোটার ১হাজার ৪৫জন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানা গেছে, জেলার ভূরুঙ্গামারী উপজেলার ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১লাখ ১৫ হাজার ৪৩৬জন। এরমধ্যে নারী ভোটার ৫৮ হাজার ৮৫০জন এবং পুরুষ ভোটার ৫৬ হাজার ৫৮৬জন। মোট কেন্দ্র ৬৭টি এবং বুথ ৩৩৩টি। চেয়ারম্যান প্রার্থী ৩৪জন, সংরক্ষিত মহিলা ৮৪জন  এবং সাধারণ সদস্য ২০৯জন। 

নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আইন শৃংখলা রক্ষায় ৩ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন র‌্যাব, স্ট্রাইকিং ফোর্স ৩টি বিভিন্ন কেন্দ্রে দায়িত্বে ছিলেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ৮জন পুলিশ ও ১৫জন আনসার দেখভালের দায়িত্ব পালন করেন । এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনা কার্যক্রম চলছিল।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –