• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

নাগেশ্বরীতে প্রধান শিক্ষকের নির্বাচনী মহড়ায় স্কুল শিক্ষার্থীরা! 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২১  

কুড়িগ্রামে নাগেশ্বরী উপজেলার কচাকাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার নির্বাচনী প্রচারণায় স্কুলের শিক্ষার্থীদের দিয়ে মহড়া দেওয়ার অভিযোগ উঠেছে।

চেয়ারম্যানপ্রার্থী প্রধান শিক্ষক ফজলুর রহমান নির্বাচনী মহড়ার বিষয়টি এড়িয়ে যেতে চাইলেও এ ঘটনায় জনমনে বিশেষ করে অভিভাবক ও অন্যান্য প্রার্থীদের মাঝে ক্ষোভ আর হতাশার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গতকাল শনিবার (১৩ নভেম্বর) কচাকাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় চারশ শিক্ষার্থী সকালে বিদ্যালয় মাঠ থেকে ৪ কিলোমিটার রাস্তা র‌্যালি করে স্লোগান দিতে দিতে প্রধান শিক্ষক ফজলুর রহমানের বাড়ি নয়া আনা গ্রামে পৌঁছায়। সেখানে প্রার্থী প্রধান শিক্ষক নির্বাচনী আলোচনা সভা, শিক্ষার্থীদের পরিবার পরিজনের কাছে মোটরসাইকেল মার্কায় ভোট চাওয়া এবং তার হয়ে মাঠে প্রচার-প্রচারণার নির্দেশ দেন। পরে আলোচনা শেষে খিচুড়ি দিয়ে শিক্ষার্থীদের ভুরিভোজ করানো হয়।

বিদ্যালয়ে ক্লাস না করে কোমলমতি শিক্ষার্থীদের দ্বারা নির্বাচনী সভা, মিছিল করানোকে ভালভাবে নেননি অভিভাবকরা। এ প্রসঙ্গে প্রার্থী ও প্রধান শিক্ষক ফজলুর রহমান বলেন, আমি ভােটে দাঁড়ানাের পর বিদ্যালয় যাইনি। তাই শিক্ষার্থীরা আমার সঙ্গে দেখা করতে বাড়িতে এসেছে। তারা আমার নির্বাচনী প্রচারণা বা মহড়া দিতে আসেনি।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুল আলম বলেন, নির্বাচনে অংশগ্রহণ করা শিক্ষকের একান্ত ব্যক্তিগত বিষয়। কিন্তু এ কাজে শিক্ষার্থীদের ব্যবহার করাটা অন্যায়। বিষয়টি খতিয়ে দেখা হবে।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরে আহমেদ মাছুম বলেন, এই বিষয়টি সম্পর্কে আমাকে কেউ জানায়নি কিংবা কোনো প্রার্থী লিখিত অভিযোগ করেননি। তবে কেউ অভিযোগ করলে রিটার্নিং কর্মকর্তাকে আইনি ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –