• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রৌমারীতে ‌পুনরায় প্রথম ব‌র্ষে শিক্ষার্থীরা: বরখাস্ত সেই অধ‌্যক্ষ 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২১  

কুড়িগ্রা‌মের রৌমারী‌ উপ‌জেলার রৌমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীর কাছ থেকে ফরম পূরণের টাকা নেওয়ার পরও ক‌লে‌জের ৩২ শিক্ষার্থী‌ দ্বিতীয় বর্ষের প্রবেশপত্র না পাওয়ার দায়িত্বে অবহেলার অভিযোগে কলেজ অধ্যক্ষ এস এম হুমায়ুন কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গতকাল বুধবার (১ ডি‌সেম্বর) কলেজের ম্যানেজিং ক‌মি‌টির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়ে‌ছে। কলেজ সভাপতি ও রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী শিক্ষার্থীরা দ্বিতীয় বর্ষের পরীক্ষায় অংশ নিতে না পারলেও প্রথম বর্ষের পরীক্ষায় অংশ নিতে পারবে বলে জানিয়েছেন ইউএনও ।

শিক্ষার্থী‌দের অ‌ভি‌যোগ, অধ্যক্ষ এস এম হুমায়ুন কবীরের গাফিলতির কারনে প্রবেশপত্র না পাওয়ায় আগামী আগামীকাল (২ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে ক‌লে‌জের দ্বিতীয় ব‌র্ষের ৩২ শিক্ষার্থীর।

ইউএনও আল ইমরান জানান, ক‌রোনা মহামারীর কার‌ণে গতবছর এইচএস‌সি পরীক্ষার্থীরা অ‌টোপা‌শের অন্তর্ভুক্ত হয়। কিন্তু ক‌লেজের ৩২ শিক্ষার্থী অ‌টোপাশ না পে‌লেও অধ্যক্ষ এ নি‌য়ে বো‌র্ডে যোগা‌যোগ করেননি। এমন‌কি তি‌নি উ‌ল্টো ওই শিক্ষার্থীদের কা‌ছে দ্বিতীয়ব‌র্ষের ফরম পূর‌ণের টাকা নি‌য়ে‌ছেন। তার দায়িত্বে অব‌হেলার অ‌ভি‌যো‌গে তা‌কে সাম‌য়িক বরখাস্ত করা হ‌য়ে‌ছে।

ওই ২৮ শিক্ষার্থীর প্রথমব‌র্ষের প্রবেশপত্র এ‌সে‌ছে এবং তারা আগামীকাল প্রথমব‌র্ষের পরীক্ষার্থী হি‌সে‌বে পরীক্ষা দি‌তে পারবে জা‌নি‌য়ে ইউএনও ব‌লেন, ' আমরা ঊধ্বতন কর্তৃপ‌ক্ষের সা‌থে যোগা‌যোগ ক‌রেও ভুক্ত‌ভোগী শিক্ষর্থী‌দের দ্বিতীয় ব‌র্ষের পরীক্ষায় অংশ নেওয়ার বিষ‌য়ে ই‌তিবাচক কোনও ব্যবস্থা নি‌তে পা‌রি‌নি। পরে বুধবার দুপু‌রে উপ‌জেলা‌ প‌রিষ‌দের কনফা‌রেন্স রু‌মে ভুক্ত‌ভোগী শিক্ষার্থী ও তা‌দের অ‌ভিভাবকসহ শিক্ষক‌দের নি‌য়ে আমরা ব‌সে‌ছিলাম। সর্বসম্ম‌তিক্রমে তারা প্রথমব‌র্ষের পরীক্ষায় অংশ নি‌তে সম্মত হয়েছে। তারা আগামীকাল প্রথম ব‌র্ষের শিক্ষার্থী হি‌সেবে পরীক্ষায় অংশ নি‌চ্ছে।'

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –