• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

রাজীবপুর উপজেলার প্রথম নারী ইউপি চেয়ারম্যান প্রার্থী রেণু বেগম   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২১  

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলায় প্রথম নারী চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রেণু বেগম। উপজেলার রাজীবপুর সদর ১ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৪ জন পুরুষ প্রার্থীর সাথে চশমা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন তিনি। পঞ্চম ধাপে ২০২২ সালের ৫ জানুয়ারী রাজীবপুর উপজেলার ৩ টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

স্বাধীনতা পরবর্তী দীর্ঘ ৫০ বছরে বেশ কয়েকটি নির্বাচন হলেও রাজীবপুর উপজেলা বা ইউনিয়ন পরিষদের নিবার্চনে কোন নারী চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশ গ্রহণ করে নি। এবার প্রথম চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিচ্ছেন রেণু বেগম।

নির্বাচনকে সামনে রেখে রেণু বেগম বিভিন্ন গ্রামে উঠান বৈঠক ও পথ সভা করে প্রচারণা চালাচ্ছেন ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নির্বাচিত হলে নারী অধিকার নিশ্চিত করা সহ মাদক প্রতিরোধ, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন বন্ধ, ইউনিয়নের পশ্চাৎপদ জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন, স্বাস্থ্য সেবা, শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা সহ জনসাধারণের মৌলিক অধিকার বাস্তবায়নে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছেন।

চেয়ারম্যান পদে নির্বাচন অংশগ্রহণ করার বিষয়ে রেণু বেগম বলেন জনসাধারণ ও এলাকার আর্থসামাজিক উন্নয়নের জন্য নির্বাচনে অংশ নিয়েছি।

ভোটারদের কাছ থেকে বেশ ভালো সাড়া পাচ্ছেন জানিয়ে তিনি আরও বলেন, গতনুগতিক ধারার বাইরে সাহস করে নারী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করছি। জনগণ যদি আমাকে নির্বাচিত করে তাহলে আমার নির্বাচনী ওয়াদা আমি পালন করে আধুনিক গতিশীল ও মডেল ইউনিয়ন হিসেবে রাজীবপুরে ইউনিয়নকে গড়ে তুলব।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –