• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

উলিপুরের সাংবাদিক আনিছুর রহমান মিয়াজির মৃত্যু

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

মারা গেলেন দৈনিক সংবাদের উলিপুর উপজেলা প্রতিনিধি এবং উলিপুর প্রেসক্লাবের আহ্বায়ক ও প্রতিষ্ঠাতা সদস্য প্রবীণ সাংবাদিক আনিছুর রহমান মিয়াজি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।

গত ১৭ জানুয়ারি তিনি রংপুর ক্যান্টনমেন্ট সংলগ্ন রামপুরায় তার দ্বিতীয় বাড়িতে বেড়াতে যান। সেখানে অবস্থানকালে মঙ্গলবার ভোরে ৩টার দিকে ঘুমন্ত অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র ছেলে মামুন মিয়াজী, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রংপুর থেকে তার লাশ প্রথমে উলিপুর প্রেসক্লাবে নেয়া হয়। সেখানে দুপুর সাড়ে ৩টায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রথম জানাজা এবং বিকাল পৌনে ৫টায় তার গ্রামের বাড়িতে দ্বিতীয় জানাজা হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

সাংবাদিক আনিছুর রহমান মিয়াজির জন্ম উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের সাদুয়া দামারহাটে। তার বাবা মৃত কছির উদ্দিন মিয়াজী। মা মৃত আছমা খাতুন। ১৯৮১ সালে তিনি রংপুর থেকে প্রকাশিত দৈনিক দাবানল পত্রিকা দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর যোগ দেন দৈনিক জনতায়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দৈনিক সংবাদ পত্রিকায় উলিপুর উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন এবং নিয়মিত কলাম লিখতেন।

আনিছুর রহমান মিয়াজির মৃত্যুতে কুড়িগ্রাম প্রেসক্লাব, উলিপুর প্রেসক্লাব, চিলমারী প্রেসক্লাব, রাজারহাট প্রেসক্লাব, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন এমপি, উলিপুর উপজেলা আওয়ামী লীগ, উলিপুর উপজেলা বিএনপি, উলিপুর উপজেলা জাতীয় পার্টি, উলিপুর বণিক সমিতিসহ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন স্তরের মানুষ শোক জানিয়েছেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –