• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

রৌমারীতে স্কুলের দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২  

কুড়িগ্রামের রৌমারীতে একটি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত টিনশেড ভবনের দেয়াল ভাঙার কাজ করার সময় দেয়াল ধসে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।এসময় গুরতর আহত হয়েছেন আরও দুই শ্রমিক। নিহত শ্রমিক আবু হানিফ দাঁতভাঙ্গা ইউনিয়নের ঝগড়ারচর গ্রামের মৃত আজিবুর রহমানের ছেলে।

গতকাল বুধবার (২৬ জানুয়ারি) সকালে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ঝগড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ঝগড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবস্থিত দীর্ঘদিনের পুরানো একটি টিনশেড ভবনের দেয়াল ভাঙার কাজ করছিল কয়েকজন শ্রমিক। সকালে কাজ করার সময় হঠাৎ দেয়ালের একটি অংশ ধসে পড়ে। এতে দেয়ালের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান হানিফ। এ সময় স্কুল দফতরি জাহিদ হাসান ও ফজলুল নামের আরও দুই ব্যক্তি গুরুতর আহত হন। আহত শ্রমিকদের রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মো. সুরুজ্জামান বলেন, নিলাম কার্যক্রম ছাড়াই পরিত্যক্ত ভবনটি ভাঙার সময় দেয়াল চাপায় আবু হানিফ নামের একজন শ্রমিকের মৃত্যু হয়।

এ বিষয়ে রৌমারী উপজেলা শিক্ষা অফিসার (টিও) মো. নজরুল ইসলাম বলেন, স্কুলের পরিত্যক্ত টিনশেড ভবনের দেয়াল ভাঙার কাজ করতে গিয়ে দেয়াল ধসে পড়লে একজন শ্রমিক মারা যায়। তবে দেয়ালটি অনেক দিনের পুরানো ও খুবই ঝুঁকিপূর্ণ ছিল। কিন্তু আমরা ওই বিদ্যালয়ের পরিত্যক্ত ভবন ভাঙার কোন অনুমতি দেয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল ইমরান বলেন, ওই বিদ্যালয়ের টিনশেড ভবনটি ভাঙার অনুমতি দেওয়া হয়নি। তবে শুনেছি ভবনটির দেয়াল ভাঙার কাজ করতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আনছার আলী বলেন, ঘটনাস্থলে গিয়ে লাশের সুরুতহাল রিপোর্ট তৈরি করা হয়। পরে নিহতের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –