• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামে   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২২  

কুড়িগ্রামে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা গতকালের তুলনায় ১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। শনিবার (২৯ জানুয়ারি) কুড়িগ্রাম আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানায়, আরও দু-এক দিন তাপমাত্রা নিম্নগামী থাকতে পারে।

এদিকে তাপমাত্রা নিম্নগামী থাকায় চরম দুর্ভোগে পড়েছেন এ জেলার মানুষজন। বোরো চারা রোপণের ভরা মৌসুম চলায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন কৃষিশ্রমিকরা। কনকনে ঠান্ডা উপেক্ষা করে মাঠে কাজ করছেন তারা। এতে বিপাকে পড়েছেন শ্রমজীবীসহ অসহায় মানুষ। গরম কাপড়ের অভাবে কাজে বের হতে কষ্ট হচ্ছে তাদের।

সদরের পাঁচগাছী ইউনিয়নের মন্ডল পাড়া এলাকার কৃষক রহিম উদ্দিন বলেন, বোরো চারা রোপণের ভরা মৌসুম চলছে এমন সময় এত শীত ও ঠান্ডা পড়ছে। জমিতে নামতে পারছি না। তারপরও ঠান্ডা পানিতে নেমে কাজ করতে হচ্ছে। গতকাল থেকে জমিতে কাজ করতে সেই কষ্ট হচ্ছে।

ওই গ্রামের আরেক কৃষক আবু মিয়া বলেন, সকাল থেকেই পানিতে নেমে কাজ করছি। হাত-পা বরফ হয়ে যাচ্ছে। কোনো কাজ কররে পারছি না। যতই ঠান্ডা হোক না কেন, আমাদের মাঠে কাজ করতে তো হয় ভাই।

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনিছুর রহমান বলেন, আজ কুড়িগ্রামের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা আগামী আরও দু-এক দিন তাপমাত্রা নিম্নগামী থাকার সম্ভাবনা রয়েছে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক অফিস সূত্র জানায়, জেলার ৯টি উপজেলায় সরকারি-বেসরকারিভাবে প্রায় ৮০ হাজার কম্বলসহ অন্যান্য শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –