• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ছেলের গোয়াল ঘরে থাকা সেই মাকে নতুন ঘর দিলো র‌্যাব

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২২  

কুড়িগ্রামের উলিপুর উপজেলার ধামশ্রেণি ইউনিয়নের সুরিরডারা গ্রামে ছোট ছেলের গোয়াল ঘরে ঠাঁই পাওয়া সেই বৃদ্ধার পাশে দাঁড়িয়েছে র‌্যাব-১৩ রংপুর। বাহিনীটির পক্ষ থেকে মহেছেনাকে নতুন একটি ঘর তৈরি করে দেওয়া হয়েছে। সঙ্গে নতুন শীতবস্ত্রও পেয়েছেন মহেছেনা।

শনিবার (২৯ জানুয়ারি) ঘর নির্মাণ কাজ শেষ করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-১৩, রংপুরের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

মহেছেনা কুড়িগ্রামের উলিপুর উপজেলার ধামশ্রেণি ইউনিয়নের সুরিরডারা গ্রামের ইমান আলীর স্ত্রী। স্বামী ছেড়ে চলে যাওয়ায় অসহায় জীবন যাপন করছিলেন এই ষাটোর্ধ্ব নারী। থাকার ঘর না থাকায় এই শীতে ছোট ছেলের গোয়াল ঘরে নাতিসহ দিনাতিপাত করতেন তিনি।

এ নিয়ে গত ২৫ জানুয়ারি ‘ছেলের গোয়াল ঘরে বৃদ্ধা মায়ের বসবাস’ শিরোনামে বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়।

র‌্যাব-১৩, রংপুরের সিনিয়র সহকারী পরিচালক মাহমুদ বশির আহমেদ বলেন, ওই নারীকে নিয়ে প্রকাশিত সংবাদটি আমাদের অধিনায়ক কমান্ডার রেজা আহমেদ ফেদৌসের নজরে আসে। পরে তিনি বিষয়টি নিয়ে খোঁজ নিতে ভুক্তভোগীর বাড়িতে লোক পাঠান। সবকিছু জানার পর বাহিনীর পক্ষ থেকে ওই নারীকে সম্পূর্ণ নতুন একটি ঘর তৈরি করে দেওয়া হয়েছে। আশা করছি তার কষ্ট অনেকটাই লাঘব হবে।

মহেছেনার বাড়িতে ঘর নির্মাণে সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন র‌্যাব-১৩ এর ডিডি মজুন শেখ। তিনি বলেন, মহেছেনাকে ২২ ফুট দৈর্ঘ্য ও ১২ ফুট প্রস্থের নতুন একটি ঘর তৈরি করে দেওয়া হয়েছে। মাত্র দুই দিনে সিমেন্টের খুঁটি ও টিন দিয়ে এই ঘর নির্মাণ করা হয়েছে। আমরা তাকে শীতবস্ত্র হিসেবে দুটি কম্বলও দিয়েছি। ঘর আর কম্বল পেয়ে অত্যন্ত খুশি হয়েছেন মহেছেনা।

নতুন ঘর পেয়ে র‌্যাবের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন মহেছেনা। তিনি জানান, এত দ্রুত সময়ে তার ভাগ্যে নতুন ঘর জুটবে তা তিনি কল্পনাও করতে পারেননি। র‌্যাবের জন্য প্রাণ ভরে দোয়া থাকবে তার।

মহেছেনা বলেন, ‘মুই খুব খুশি বাবা। র‌্যাব মোর কষ্ট দূর করিল। এই শীতত নাতিক নিয়া এখনা আরামে থাকপার পাইম। আল্লাহ তোমার সবার গুলার ভালো করুক।’

মহেছেনার জন্য ঘর তৈরি জন্য অর্থ সংগ্রহের উদ্যোগ নিয়েছিলেন স্থানীয় বাসিন্দা ও সংগঠক মারুফ আহমেদ।

তিনি র‌্যাবের এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, এটি অসাধারণ একটি উদ্যোগ। কোনো অসহায়ের পাশে এভাবে দাঁড়ানোটা নিঃসন্দেহে মানবিকতার দৃষ্টান্তমূলক উদাহরণ। ওই নারীর দীর্ঘ দিনের কষ্ট মাত্র দুই দিনে দূর হলো। র‌্যাবের জন্য শুভকামনা।’

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –