• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কুড়িগ্রামে কলেজ শিক্ষকের আত্মহত্যা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মার্চ ২০২২  

কুড়িগ্রাম পৌর শহরে গলায় ফাঁস দিয়ে আবু তাহের (৫২) নামে এক কলেজ শিক্ষক আত্মহত্যা করেছেন। বুধবার সকাল ৯টার দিকে কুড়িগ্রাম জেলা শহরের হিঙ্গন রায় গোরস্থান পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আবু তাহের ২০১৯ সাল পর্যন্ত কুড়িগ্রামের উলিপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এরপর ২০১৯ সালে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি জানাতে শহীদ বেদীতে জুতা পায়ে উঠেন। সেই সময় স্থানীয় জনতা বিক্ষুদ্ধ হয়ে তাকে মারধর করেন।

পরে কলেজের কর্মচারীরা বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা করেন। দীর্ঘদিনের আত্মসম্মান হানি ও হতাশাগ্রস্ত থেকে তিনি সকালে নিজ বাসার দ্বিতীয় তলায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

তার স্ত্রী স্কুল শিক্ষিকা নাদিরা বেগম সকালে চার তলা থেকে নিচে গাছে পানি দেয়। এ সময় দ্বিতীয় তলায় তার স্বামীকে সিলিং ফ্যানে রডে ঝুঁলতে দেখে চিৎকার করলে বিষয়টি জানা-জানি হয়। পরে পুলিশ গিয়ে ঝুলন্ত লাশটি নিচে নামান।

মৃত কলেজ শিক্ষকের স্ত্রী নাদিরা বেগম বলেন, 'আমার স্বামী দীর্ঘদিন ধরে কলেজের শিক্ষকতা করে। তিনি ভালো মানুষ। তার কলেজের কর্মচারিরা কয়েকদিন থেকে তাকে ফোন করে। তার মামলা নিয়ে তিনি মানসিক দুঃচিন্তা করছিলো। সকালে নামাজ পড়ে, হাঁটতে বের হলো। আমি দ্বিতীয় তলায় ফাঁকা ঘরে গিয়ে দেখি তিনি গলায় ফাঁস দিছে।'

বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাঁন মোহাম্মদ শাহরিয়ার।

ওসি বলেন, ‘কলেজ শিক্ষকের আত্মহত্যার বিষয়টি আমরা জানতে পেরেছি। ঘটনাস্থলে পুলিশের সদস্যরা রয়েছে। বিস্তারিত তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –