• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২৩ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

কুড়িগ্রামে গলায় ফাঁস ঝুলিয়ে কলেজ শিক্ষকের আত্মহত্যা 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মার্চ ২০২২  

কুড়িগ্রামে আবু তাহের (৫২) নামে এক কলেজশিক্ষক আত্মহত্যা করেছেন। বুধবার সকাল ৯টার দিকে কুড়িগ্রাম পৌরসভার হিঙ্গন রায় গোরস্থান পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিজ বাড়ির ২য় তলা গলায় ফাঁস ঝুলিয়ে ওই শিক্ষক আত্মহত্যা করেছেন বলে জানান স্থানীয়রা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত আবু তাহের ২০১৯ সাল পর্যন্ত কুড়িগ্রামের উলিপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এরপর ২০১৯ সালে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি জানাতে শহীদ বেদীতে জুতা পায়ে উঠেন। সেই সময় স্থানীয় জনতা বিক্ষুদ্ধ হয়ে তাকে মারধর করেন। পরে কলেজের কর্মচারীরা বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা করেন। দীর্ঘদিনের সম্মান হানি ও হতাশাগ্রস্ত থেকে তিনি সকালে নিজ বাসার ২য় তলায় আত্মহত্যা করেন বলে জানা গেছে। তার স্ত্রী হাইস্কুল শিক্ষিকা নাদিরা বেগম সকালে ৪ তলা থেকে নিচে গাছে পানি দেয়ার সময় ২য় তলায় তার স্বামী লাশ দেখে চিৎকার দিলে বিষয়টি জানাজানি হয়।

পরে পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে। মৃত কলেজ শিক্ষকের স্ত্রী নাদিরা বেগম জানান, আমার স্বামী দীর্ঘদিন ধরে কলেজের শিক্ষকতা করতেন। তিনি ভালো মানুষ ছিলেন। তার কলেজের কর্মচারিরা কয়েকদিন থেকে তাকে ফোন করে। তার মামলা নিয়ে সে মানসিক দুশ্চিন্তা ছিল। সকালে নামাজ পড়ে হাঁটতে বের হন। তিনি বর্তমানে জয়পুরহাটের পাঁচবিবি সরকারি কলেজে কর্মরত ছিলেন বলে পারিবারিক সুত্রে জানা যায়।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাঁন মোহাম্মদ শাহরিয়ার বলেন, কলেজ শিক্ষকের আত্মহত্যার বিষয়টি আমরা জানতে পেরে ঘটনাস্থলে পুলিশের পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –