• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২৩ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

উলিপুরে খাদ্যে বিষক্রিয়ায় শিশু মৃত্যুর অভিযোগ 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ মার্চ ২০২২  

কুড়িগ্রামের উলিপুরে খাদ্যে বিষক্রিয়ায় এক শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। মৃত শিশুর নাম চাঁদনী বেগম (৩)। ঘটনাটি ঘটেছে উপজেলার হাতিয়া ইউনিয়নের মালঝার পাড় গ্রামে।

বুধবার দুপুরে অসুস্থ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মুত ঘোষণা করেন। ওই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: শারমিন সুলতানা জানান, মৃত অবস্থায় শিশুটিকে হাসপাতালে নিয়ে আসা হয়।প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শিশুটি বিষক্রিয়ায় মারা গেছে। 

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়,উপজেলা হাতিয়া ইউনিয়নের মালঝার পাড় গ্রামের রিক্সাচালক বিপ্লব মিয়ার প্রথম স্ত্রী লাকী বেগম দুই বছরের শিশু চাঁদনীকে রেখে মারা যান। পরে পুনরায় একই ইউনিয়নের কামারটারী গ্রামে বিয়ে করেন। ঢাকায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করায় শিশুটিকে তার ২য় স্ত্রী (সৎমা) রুবিনা বেগমের নিকট রেখে দেন। বুধবার সকালে শিশুটির সৎমা রুবিনা তার প্রতিবেশী এক ননদসহ শিশুটিকে ভাজা মাছ দিয়ে ভাত খাওয়ান। ভাত খাওয়ার কিছুক্ষণ পরে খেলার সময় ধীরে ধীরে শিশু চাঁদনী অসুস্থ হয়ে পড়ে। এরপরে তাকে দ্রুত উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

সৎমা রুবিনা বেগম বলেন, আমি সকালে তাকে মাছ ভাত খেতে দেই। খাওয়া শেষে খেলতে গিয়ে সে অসুস্থ হয়ে পড়ে। এ ব্যাপারে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর চিকিৎসক ডা. শারমিন সুলতানা বলেন, শিশুটির মৃত্যু অস্বাভাবিক। তার মুখ থেকে ফেনা বের হয়ে আসছিল। তবে তার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। 

উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবির বলেন, শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য কুড়িগ্রামে প্রেরণ করা হয়েছে। তদন্তপূর্বক আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –