• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

কুড়িগ্রামে ৩টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার সিলগালা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মে ২০২২  

কুড়িগ্রামে অবৈধ ৩টি ক্লিনিক ও ডায়াাগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ। 

রবিবার দুপুরে কুড়িগ্রাম জেলা শহরে অবস্থিত এসব প্রতিষ্ঠানে জেলা প্রশাসনের সহায়তায় অভিযান পরিচালনা করে জেলা স্বাস্থ্যবিভাগ। এতে শহরের নিউ ল্যাব এইড ডায়াগনষ্টিক সেন্টার, নিউ বন্ধন ডায়াগনষ্টিক সেন্টার ও নিউ মডার্ণ ডায়াগনষ্টিক সেন্টার নামের এ তিনটি প্রতিষ্ঠান তাদের বৈধ লাইসেন্স না থাকায় সিলগালা করে বন্ধ করে দেয়া হয়। 

এছাড়াও জেলা শহরের দীর্ঘদিন ধরে লাইসেন্স বিহীন ‘সুর্যের হাসি ক্লিনিক’ অবৈধভাবে চালিয়ে আসছিল বলে অভিযোগ ছিল। প্রতিষ্ঠানটি লাইসেন্স এর জন্য আবেদন করেছে বলে জানায় জেলা স্বাস্থ্যবিভাগ। তবে আগামীতে লাইসেন্স প্রাপ্তি না পাওয়া পর্যন্ত এ প্রতিষ্ঠানটির অপারেশনের কাজ ও ডায়াগনস্টিক কার্যক্রম অস্থায়ীভাবে বন্ধ থাকবে বলে নির্দেশদিয়েছে স্বাস্থ্যবিভাগ।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডা:মঞ্জুর এ মুর্শেদ এ তথ্য নিশ্চিত করে জানান, জেলায় এ পর্যন্ত নিবন্ধিত ২৫টি ক্লিনিক ও ৮২টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। তবে সরকারি নির্দেশনা মোতাবেক অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ রাখতে স্বাস্থ্যবিভাগ মাঠে নেমেছে। 

সিভিল সার্জন আরো জানান, এ অভিযান অব্যাহত থাকবে। এর আগে গত বৃহস্পতিবার (২৬ মে) স্বাস্থ্য অধিদফতর সারা বাংলাদেশে নিবন্ধনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারসহ স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ প্রদান করে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –