• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বীর বিক্রম শওকত আলী সরকার আর নেই

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ আগস্ট ২০২২  

কুড়িগ্রামের চিলমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান  শওকত আলী সরকার, বীর বিক্রম মারা গেছেন।

সোমবার ভোর ৫টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় তার নিজ বাড়ি চিলমারীতে দাফন সম্পন্ন হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

শওকত আলী সরকার, বীর বিক্রম এর মৃত্যুতে কুড়িগ্রাম জেলা প্রশাসন গভীর শোক প্রকাশ করেছে। কুড়িগ্রামের ডিসি মোহাম্মদ রেজাউল করিমের স্বাক্ষরিত এক শোক বার্তায় জানানো হয়, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার, বীর বিক্রম সোমবার ভোর ৫টায় ঢাকায় চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার এই আকস্মিক মৃত্যুতে জেলা প্রশাসন, কুড়িগ্রাম গভীরভাবে মর্মাহত ও শোকাভিভূত। আমরা বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

শওকত আলী সরকার, বীর বিক্রম এর বড় ছেলে সাইফুল্লাহ শওকত জীবন বলেন, ৩০ জুলাই বাবা অসুস্থ হলে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসি। শরীরের অবস্থা কিছুটা উন্নতি হয়েছিল। হঠাৎ করে ২১ আগস্ট থেকে আবারো অসুস্থ হয়ে পড়ে সোমবার ভোরে তিনি মারা যান। আগামীকাল মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল ১১টায় নিজ বাড়ি চিলমারীতে বাবার মরদেহের দাফন সম্পন্ন হবে। আমি আমার বাবার মাগফেরাত কামনায় দেশবাসীর কাছে দোয়া চাই।

উল্লেখ্য, শওকত আলী সরকার, বীর বিক্রম একজন খেতাবপ্রাপ্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ১১নং সেক্টরের সাব-সেক্টর মাইনকারচরের অধীনে কুড়িগ্রামের রৌমারী-চিলমারী অঞ্চলে সম্মুখযুদ্ধে অংশ নেন। ঐ সেক্টরের আবুল কাশেম চাঁদ কোম্পানির সেকেন্ড ইন কমান্ড ছিলেন। ১৯৭১ সালের ১৩ নভেম্বর উলিপুরের হাতিয়া যুদ্ধে পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন শওকত আলী সরকার, বীর বিক্রম। যুদ্ধকালীন বীরত্ব ও সাহসিকতার সঙ্গে পাক বাহিনীর বিরুদ্ধে সম্মুখযুদ্ধ চালিয়েছিলেন তিনি।

মুক্তিযুদ্ধে সক্রিয় অবস্থানের কারণে পাক বাহিনী তার বিরুদ্ধে মুক্তিযুদ্ধ চলাকালীন চিলমারী থানায় মামলা করেছিল বলে জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে জানা যায়। তার বীরত্বের জন্য বাংলাদেশ সরকার তাকে বীর বিক্রম খেতাবে ভূষিত করে। শওকত আলী সরকার ১৯৪৮ সালে চিলমারী উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের দক্ষিণ ওয়ারী গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ইজাব আলী সরকার এবং মায়ের নাম শরিতুজ নেছা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –