• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

ধানক্ষেতে ছেলের মরদেহ রেখে এসেছিলেন মা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

খেলতে বের হয়ে দেরিতে বাড়ি ফেরে শিশু ফরহাদ। এ কারণে মা ফেরদৌসী বেগম রাগারাগি করে শাসন করতে গেলে তার আঘাতে শিশুটির মৃত্যু হয়। দায় থেকে মুক্তি পেতে কৌশল করে ছেলের মরদেহ পাশের ধানক্ষেতে রেখে আসেন মা। পরে তার ছেলে নিখোঁজ হয়েছে বলে প্রচার করেন। পরে পুলিশ অনেকটা ক্লুলেস মামলাটি তদন্তে আসল ঘটনা বের করতে সক্ষম হয়। এ ঘটনায় একমাত্র আসামি তাই মা। ঘটনাটি কুড়িগ্রামের। 

চতুর্থ শ্রেণির ছাত্র ফরহাদ হোসেন হত্যার কারণ উদঘাটন করে তার মাকে গ্রেফতার করে পুলিশ। অনাকাঙ্খিতভাবে ঘটে যাওয়া এ হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন তার মা। সোমবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে কুড়িগ্রামের উলিপুরে বৃহস্পতিবার নিখোঁজের পর শনিবার সকালে পাওয়া চতুর্থ শ্রেণির ছাত্র ফরহাদ হোসেনের ধানক্ষেত থেকে মরদেহ উদ্ধার করা হয়। 

জানা যায়, উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়নের পাতিলাপুর গ্রামের নূর আলমের ছেলে খামার মাগুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ফরহাদ হোসেন বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়। এরপর পরিবারের পক্ষ থেকে তাকে না পাওয়ার কথা বলে খোঁজাখুঁজি এবং মাইকিং করা হয়। শনিবার সকালে বাড়ির পাশে পাতিলাপুর-মিয়াপাড়া সড়কের পাশের ধানক্ষেত থেকে শিশুটির মরদেহ দেখতে পায় স্থানীয় লোকজন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠায়। এ ঘটনার রহস্য উৎঘাটনে কাজ শুরু করে উলিপুর থানা পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা উলিপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন বলেন, ওইদিন খেলতে বের হয়ে দেরিতে বাড়ি ফেরে শিশু ফরহাদ। এ কারণে ওর মা ফেরদৌসী বেগম রাগারাগি করে শাসন করতে গেলে তার আঘাতে শিশুটির মৃত্যু হয়। দায় থেকে মুক্তি পেতে কৌশল করে ছেলের মরদেহ পাশের ধানক্ষেতে রেখে এসে তার নিখোঁজের কথা প্রচার করে। পরে পুলিশ অনেকটা ক্লুলেস মামলাটি তদন্তে আসল ঘটনা বের করতে সক্ষম হয়। 

তিনি আরো বলেন, মা ফেরদৌসী বেগমকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। ছেলেকে শাসন করতে গিয়ে তার আঘাতে মৃত্যুর বিষয়টি স্বীকার করেছেন তিনি। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে ফেরদৌসীকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –