• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ভূরুঙ্গামারীতে বাল্যবিবাহ করতে এসে কারাগারে যুবক

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২  

বিবাহ শেষে নতুন বউ নিয়ে বাড়ি ফেরা হলো না বরের। যেতে হলো কারাগারে। কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এমনি এক ঘটনা ঘটেছে। বাল্য বিয়ের দায়ে বর ও তার নানাকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

স্থানীয় সূত্রে জানিয়েছে, গতকাল বুধবার (২৬ অক্টোবর) রাতে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের তোরাপ আলির সপ্তম শ্রেণিতে পড়ুয়া কন্যাকে বঙ্গ সোনাহাট ইউনিয়নের ভরতেরছড়া গ্রামের আব্দুল কাদেরের পুত্র ইসমাইল হোসেনের (১৯) সঙ্গে বিয়ের আয়োজন করে। বাল্যবিয়ে বন্ধের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইলে ফোন করেন সচেতন এলাকাবাসী। ইউএনও আসার খবর পেয়ে দ্রুত বিয়ের কার্যক্রম শেষ করে মেয়ের বাড়ি ত্যাগ করে বর যাত্রী।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা পুলিশসহ ঘটনাস্থলে যাওয়ার পথে কুড়ারপাড় নামক জায়গা থেকে বর ও তার নানাকে আটক করে। সেই সঙ্গে ১৮ বছর পূর্ণ হওয়ার আগে শ্বশুরবাড়িতে না পাঠানোর শর্তে মেয়েকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয় প্রশাসন। পরে রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর ইসমাইল হোসেন ও তার অভিভাবক (নানা) ফকির বাদশাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা বলেন, বাল্যবিয়ের খবর পেয়ে পুলিশসহ ঘটনাস্থল গিয়ে বর ও তার নানাকে আটক করে নিয়ে আসা হয়। আর মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত শ্বশুরবাড়িতে পাঠাবে না শর্তে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। বর ও তার নানা দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে উপজেলা প্রশাসন ও ভূরুঙ্গামারী থানা পুলিশের যৌথ অভিযানে বর ও তার নানাকে আটক করা হয়। আটককৃতদের বৃহস্পতিবার সকালে কুড়িগ্রাম কারাগারে পাঠানো হয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –