• সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
প্রতিবন্ধীদের উন্নয়নে সকলকে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী নভেম্বরে ১৩৪ কোটি টাকার চোরাচালান পণ্য উদ্ধার বিজিবির নিরাপদ সামুদ্রিক শিল্প উদ্যোগে আইএমও-এর সহযোগিতা চায় বাংলাদেশ তৈরি পোশাকের ওপর ভর করে নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ রংপুরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত

রাত পোহালেই কুড়িগ্রামের দুই উপজেলায় ভোট

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ নভেম্বর ২০২২  

রাত পোহালেই কুড়িগ্রামের দুই উপজেলায় ভোট                      
কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী উপজেলা পরিষদ উপ-নির্বাচনে আগামীকাল বুধবার ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে রৌমারী উপজেলার ৬টি ইউনিয়নের ৬৯টি কেন্দ্রে ও চিলমারী উপজেলার ৬টি ইউনিয়নের ৪৫টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপ-নির্বাচন উপলক্ষে মঙ্গলবার সকাল থেকেই নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীরা ভোট গ্রহণের সব সরঞ্জমাদি নিয়ে নিজ নিজ কেন্দ্রে পৌঁছে গেছেন।

রৌমারী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা এমদাদুল হক জানান, রৌমারী উপনির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম (নৌকা প্রতীক), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম শালু (কাপ পিরিচ), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাইদুল ইসলাম মিনু (হেলিকপ্টার), যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মজিবুর রহমান বঙ্গবাসী (দোয়াত কলম) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে, ইমান আলী (ঘোড়া), আলমগীর হোসেন (মোটরসাইকেল) ও মাইদুল ইসলাম (আনারস প্রতীক) নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রৌমারী উপজেলার ৬টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৫০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৯ হাজার ১৭৩ জন ও মহিলা ভোটার ৭৭ হাজার ৯৭৭ জন। ৬৯টি কেন্দ্রের ৪৭৮টি বুথে এই উপজেলায় প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

এদিকে চিলমারী উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, চিলমারী উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ প্রার্থী। এ উপজেলায় মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আসাদুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন জোবাইদুল ইসলাম বাদল, স্বতন্ত্র প্রার্থী হিসেবে হেলিকপ্টার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন নুর ই এলাহী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে রয়েছেন রুকুনুজ্জামান এবং নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সোলায়মান আলী সরকার।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব জানান, নির্বাচনে ৬ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের পাশাপাশি ৬টি র‌্যাবের টিম ও অন্যান্য বাহিনী কাজ করবে। নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি, দুই উপজেলায় শান্তিপূর্ণভাবে উপ-নির্বাচন সম্পন্ন হবে। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –