• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

রাজীবপুরে ব্রহ্মপুত্র নদ সাঁতরে পার হতে গিয়ে কৃষকের মৃত্যু

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

রাজীবপুরে ব্রহ্মপুত্র নদ সাঁতরে পার হতে গিয়ে কৃষকের মৃত্যু                   
কুড়িগ্রামের রাজীবপুরে ব্রহ্মপুত্র নদ সাঁতরে পার হতে গিয়ে নিখোঁজ কৃষক সলিম উদ্দিনের (৫০) মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। গত সোমবার (২৮ নভেম্বর) বিকেলে ব্রহ্মপুত্র নদ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

তিনি জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ঢাকাইয়া পাড়া গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, সোমবার সকালে ব্রহ্মপুত্র নদের পশ্চিম তীরে বোরো ধান রোপণ করতে যান সলিম উদ্দিন। ধানের চারা রোপণ শেষে (নদীর পশ্চিম তীর থেকে পর্ব তীরে) বাড়ির দিকে রওয়ানা হন। কিন্তু পূর্ব তীরে আসার কোনো নৌকা না পেয়ে নদীতে সাঁতার দিলে মাঝখানে এসে ডুবে যান সলিম।

বিষয়টি টের পেয়ে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে দ্রুত ঘটনাস্থলে আসে রাজীবপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট। তারা দীর্ঘ পাঁচ ঘণ্টা চালিয়ে সলিমের মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে রাজীবপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. হানিফ বলেন, ঘটনা শুনে দ্রুত আমরা স্পটে আসি কিন্তু আমাদের স্টেশনে ডুবুরি না থাকায় জামালপুরের ইউনিটের সহায়তা চাই। পরে জামালপুর ফায়ার স্টেশন থেকে ডুবুরি ইউনিট আসে। আমাদের দুইটি ইউনিটের চেষ্টা ও এলাকাবাসীর সহযোগীতায় তাকে উদ্ধার করতে সক্ষম হয়েছি।

জামালপুর ফায়ার সার্ভিস স্টেশনের ডুবুরি ইউনিট লিডার শহিদুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে জামালপুর থেকে রওয়ানা দিই। তবে রাস্তা খারাপ থাকায় আমাদের পৌঁছাতে একটু সময় লাগে। আমরা এসে উদ্ধার কাজ শুরু করার কিছুক্ষণ পরেই মরদেহ উদ্ধার করতে সক্ষম হই।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –