• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

কুড়িগ্রামে ৩ দিনব্যাপী ইজতেমার সমাপনী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২২  

কুড়িগ্রামে ৩ দিনব্যাপী ইজতেমার সমাপনী                    
কুড়িগ্রামে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে ৩দিন ব্যাপী চরমোনাই পীরের ইজতেমা। ইজতেমায় জেলা ও জেলার বাইরে থেকে প্রায় দেড় লক্ষাধিক মুসল্লীর আগমন ঘটে। গতকাল রবিবার সকাল সাড়ে ৯টায় কুড়িগ্রাম শহরের পূর্বপ্রান্তে ধরলা সেতু সংলগ্ন ফজলুল করীম রহ: জামিয়া ইসলামীয়া মাদ্রাসা প্রাঙ্গনে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ মোজাহিদ কমিটির ব্যানারে তিনদিন ব্যাপী ইজতেমা অনুষ্ঠিত হয়। আখেরী মোনাজাত পরিচালনা করেন চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

মোনাজাতে আগত মুসল্লীরা পাপ থেকে মুক্তি ও পূণ্য লাভে মহান আল্লাহ তায়ালার কৃপা লাভে কান্নায় ভেঙ্গে পড়েন। চর মোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, ‘জনগণ সকল ক্ষমতার উৎস হতে পারে না। আল্লাহ তাআলাই সকল ক্ষমতার উৎস। এই বিশ্বাস সকল মুসলিমকেই লালন করতে হবে। সকল ইবাদতেই নিয়তের পরিশুদ্ধতা না থাকলে ইবাদত কবুল হয় না। তিনি ইজতেমা ব্যবস্থাপনা কমিটি, আগত মুসল্লী, সাংবাদিকবৃন্দ, ইজতেমার নিরাপত্তার দায়িত্বে থাকা প্রশাসনের সকল সদস্য, এলাকাবাসীসহ নিপিড়ীত সকল মুসলমানদের জন্য মাগফিরাত কামনা করেন। এছাড়াও তিনদিন ব্যাপী বয়নে বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের মহাসচিব মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা আব্দুল আউয়াল, নও মুসলিম ডা. সিরাজুল ইসলাম সিরাজী, মুফতী রেজাউল করীম আবরার, রংপুর বিভাগীয় মুজাহিদ কমিটির জয়নুল আবেদীন প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –