• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

কুড়িগ্রামে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৩  

কুড়িগ্রামে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ                         
কুড়িগ্রামে গত দুই সপ্তাহ যাবত জেঁকে বসেছে শীত। দিন ও রাতের তাপমাত্রা কমে যাওয়ায় বেশি শীত অনুভূত হচ্ছে। শনিবার সকালে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশার পাশাপাশি তীব্র হিমেল হাওযার কারণে সকালে প্রয়োজন ছাড়া মানুষ বের হচ্ছে না। অনেক কর্মজীবী মানুষ ঠান্ডাকে উপেক্ষা করে কাজে বের হলেও তীব্র শীতে ভোগান্তিতে পড়েছেন।

এদিকে শীতজনিত কারণে শিশু ও বয়ষ্করা শ্বাসকষ্ট, নিউমেনিয়া ও ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে। প্রতিদিন জেনারেল হাসপাতালে ভর্তি হচ্ছে প্রায় ৩০ থেকে ৪০ শীতজনিত রোগী। রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ। অন্যদিকে, শীতকে কেন্দ্র করে কিছু শীতার্ত অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণে এগিয়ে এসেছে ক্লাব-৮৪ নামের একটি সংগঠন। শনিবার দুপুরে কুড়িগ্রাম পৌরসভা চত্বরে এসব কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন পৌর মেয়র কাজিউল ইসলাম, ক্লাব-৮৪ এর সভাপতি আলম হায়দার, সাধারণ সম্পাদক সামিউল হুদা লাভলু, পৌর কাউন্সিলর রোস্তম আলী তোতা, হারুনুজ্জামান হারুন, ক্লাব-৮৪ এর সদস্য নাজমা বেগম সরকার দিনা প্রমূখ। এসময় পৌর এলাকার ৩শ ৫০ জন অসহায় শীতার্তদের হাতে কম্বল তুলে দেওয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, ইতোমধ্যে জেলায় ৬৩ হজার শীতার্ত মানুষের মাঝে সরকারিভাবে কম্বল বিতরণ করা হয়েছে। আরো চাহিদা দেয়া আছে শিগগির তা পেলে বন্টন করা হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –