• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

১৫ বছর গোসল না করা কুড়িগ্রামের বাবু লালকে গোসল করাল পুলিশ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩  

১৫ বছর গোসল না করা কুড়িগ্রামের বাবু লালকে গোসল করাল পুলিশ          
কুড়িগ্রাম পৌরশহরের পুরাতন পোস্ট অফিস পাড়া এলাকায় দীর্ঘ প্রায় ১৫ বছর খোলা আকাশের নিচে বসবাস করে আসছেন বাবু লাল (৫০) নামের এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি। খেয়ে না খেয়ে কোনোরকম পড়ে থাকতেন তিনি।

 বিষয়টি নজরে এলে ওই ব্যক্তির চুল-দাড়ি কেটে গোসল করিয়ে পেটভরে খাওয়ালেন কুড়িগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক (এসআই) প্রকাশ সরকার নয়ন, কনস্টেবল জামাল হোসেন, তৌহিদ ও স্থানীয় সমাজসেবক জনি শেখ।

গতকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে শহরের পুরাতন পোস্ট অফিস পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাবু লাল দীর্ঘ প্রায় ১৫ বছর যাবত একটি দোকানের বারান্দায় থাকছেন। কিন্তু কখনো গোসল করতেন না। এমনকি সবসময় অনেকগুলো কাপড় পরে থাকতেন। বিষয়টি এক পুলিশের নজরে এলে চুল-দাড়ি কেটে ও গোসল করিয়ে পেটভরে খাওয়ানোর ব্যবস্থা করেন। তবে ওই ব্যক্তি কোনো কথা বলে না শুধু লাকী নাম বলতে আর লিখতে পারে।

স্থানীয় সমাজসেবক জনি শেখ বলেন, পুরাতন পোস্ট অফিসের সামনে পাগল বাবু লাল দাদাকে ডিবি পুলিশের সদস্যরা চুল কেটে গোসল করিয়ে পেটভরে খাওয়ানোর ব্যবস্থা করেছেন। এটি সত্যিই অনেক ভালো লাগার বিষয়। আমি তাদেরকে সার্বিক সহোযোগিতা করার চেষ্টা করেছি।

এই শীতে রাস্তার এসব মানুষদের ভালো রাখার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান জনি শেখ।

এসআই প্রকাশ সরকার নয়ন বলেন, এসব মানুষের জন্য কাজ করতে আমার খুবই ভালো লাগে। আমি শুনেছি উনি দীর্ঘ ১৪-১৫ বছর গোসল করেন না। চুল ও দাড়ি অনেক বড় হয়ে গিয়েছিল। বিষয়টি দেখে আমার দায়িত্ব থেকে তার সেবা করার চেষ্টা করেছি মাত্র।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –