• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ব্রহ্মপুত্র নদের ওপর সেতু নির্মাণ সময়ের দাবি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩  

কুড়িগ্রামের চর রাজিবপুর ও রৌমারী উপজেলাকে কুড়িগ্রাম শহরের সঙ্গে যানবাহন ব্যবস্থায় যুক্ত করতে ব্রহ্মপুত্র নদের ওপর একটি সেতু নির্মাণ সময়ের দাবি। এই দুই উপজেলা ব্রহ্মপুত্র নদ দ্বারা বেষ্টিত থাকায় কুড়িগ্রামের অন্যান্য উপজেলা থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন।

জানা যায়, ঐ ২ উপজেলাবাসীকে বিভিন্ন অফিস আদালতের কাজ সম্পাদনের জন্য নৌকার ওপর ভরসা করে কুড়িগ্রাম শহরে আসতে হয়। নৌকায় করে কুড়িগ্রামে আসতে ৩-৪ ঘণ্টা ব্রহ্মপুত্র নদ পাড়ি দিতে হয়। কখনো আবার মারাত্বক দুর্ঘটনার কবলে পড়তে হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর ফারুকী জানান, এলাকার মানুষের দাবি ব্রহ্মপুত্র নদের ওপর একটি সেতু নির্মাণ করা হোক। এর মাধ্যমে সমৃদ্ধি হবে এলাকার অর্থনৈতিক ব্যবস্থা।

যুবক জাহিদুল ইসলাম বলেন, সেতু নির্মাণ না হওয়ায় জেলা ও বিভাগীয় শহরের সরকারি সেবা থেকে আমরা বঞ্চিত। উন্নত চিকিৎসা, ব্যবসা-বাণিজ্য, কৃষি, শিক্ষাসহ নানা বিষয়ে ভোগান্তির শিকার হচ্ছি। সেতু নির্মাণ হলে দুই উপজেলার লাখো মানুষের দুর্ভোগ শেষ হবে। অর্থনৈতিক ও সামাজিকভাবে দরিদ্র এলাকার মানুষ এগিয়ে যাবে। আমাদের দীর্ঘ দিনের দাবি, ব্রহ্মপুত্র নদের ওপর একটি সেতু নির্মাণ করা হোক।

এ ব্যাপারে কুড়িগ্রাম ৪ আসনের এমপি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানান, ব্রহ্মপুত্র নদের ওপর সেতু, এ অঞ্চলের মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন। এটি নির্মাণ হলে বঙ্গবন্ধু সেতুতে চাপ অনেকটা কমবে। হাজার মানুষের কর্মসংস্থান সুষ্টি হবে, বেকারত্ব কমবে। এতে কুড়িগ্রামসহ দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটবে। তিনিও ব্রহ্মপুত্র নদের ওপর একটি সেতু নির্মাণের দাবি জানান। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –