• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

কুড়িগ্রামে ২ টাকার সবজি বাজার    

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২৩  

কুড়িগ্রামে দরিদ্রদের জন্য ২ টাকার সবজি বাজার চালু করেছে ফাইট আনটিল লাইট (ফুল) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বুধবার (১২ এপ্রিল) বিকেলে কুড়িগ্রাম স্বাধীনতার বিজয়স্তম্ভে আনুষ্ঠানিকভাবে এ বাজার চালু হয়। ঈদের আগের দিন পর্যন্ত এ কর্মসূচি চলবে।

উদ্বোধনী দিনে দেড় শতাধিক শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক ও হতদরিদ্র মানুষের মাঝে এক কেজি আলু ও বেগুন, একটি করে মিষ্টিকুমড়া, লাউ ও ডিম দেওয়া হয়। ২ টাকার বিনিময়ে প্রায় দেড় শ টাকার সবজি পেয়ে সবাই খুশি।

আরাজি পলাশবাড়ী গ্রামের প্রতিবন্ধী আকবর আলী বলেন, সারা দিন ভিক্ষা করেও দুই শ টাকা জোটে না। সেখানে মাত্র ২ টাকায় প্রায় দুই শ টাকার সবজি পেলাম, সঙ্গে একটি ডিম। সব কিছু স্বপ্নের মতো মনে হচ্ছে। চলতি মাসে ডিম ভাগ্যে জোটেনি। আজ খুবই ভালো লাগছে। এ বাজার গরিব মানুষের জন্য আশীর্বাদের মতো।

ফুল সংগঠনের নির্বাহী পরিচালক আব্দুল কাদের বলেন, এ কর্মসূচির মাধ্যমে ঈদের আগের দিন পর্যন্ত ২ টাকার বিনিময়ে দরিদ্র মানুষজন ডিমসহ পাঁচটি জিনিস কিনতে পারবেন। প্রতিদিন দেড় থেকে দুই শ মানুষের মাঝে বিতরণ করা হবে। এ সবজি বাজারে ২ টাকা নেওয়া হয় কারণ এটা রিলিফ নয় তাদের অংশগ্রহণ নিশ্চিত করা। এটা দয়া বা করুণা নয়, এটা তাদের অধিকার। উদ্বোধনের পূর্বে বক্তব্য দেন সফি খান, অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, ইউসুফ আলমগীর, ওয়াহিদুজ্জামান তুহিন, আমানুর রহমান খোকন, আব্দুল কাদের প্রমুখ।

কুড়িগ্রামের পৌর মেয়র কাজিউল ইসলাম বলেন, ফুল সংগঠনের এ মহতী উদ্যোগকে স্বাগত জানাই। আমাদের পক্ষ থেকে সব ধরনের সহায়তা থাকবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –