• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ফুলবাড়ীতে জমি নিয়ে বিরোধ: পাঁচ শতাধিক কলাগাছ কাটলো দুর্বৃত্তরা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৩  

 
কুড়িগ্রামের ফুলবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে পাঁচ শতাধিক কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের চর গোরকমন্ডল গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার নাওডাঙ্গা গ্রামের মজিবর রহমানের ছেলে শফিকুল ইসলামের ৫৪ শতক জমি রয়েছে চর গোরকমন্ডল গ্রামে। যা তিনি পৈতৃক সূত্রে ভোগ দখল করে আসছেন। এ বছর তিনি ওই জমিতে ভুট্টা ও কলা চাষাবাদ করেছেন।

সোমবার সকাল ১০টার দিকে শফিকুল ইসলাম শ্রমিক দিয়ে ক্ষেতের পাকা ভুট্টা তুলে বাড়িতে নিয়ে আসেন। তিনি বাড়িতে আসার পরপরই দুর্বৃত্তরা তার জমিতে রোপণ করা প্রায় সাড়ে পাঁচ শ কলাগাছ কেটে দিয়েছে। কলার গাছ কাটতে দেখে স্থানীয় লোকজন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করলে ফুলবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ দেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

ভুক্তভোগী শফিকুল ইসলাম বলেন, একই দাগে মোট ১৮৩ শতক জমি রয়েছে। যার মধ্যে ১২৯ শতক রেকর্ড হয়েছে ওই এলাকার মৃত ইজ্জত আলীর ছেলে আব্দুল হামিদ গংদের নামে। আর ৫৪ শতক রেকর্ড হয়েছে আমার বাবার নামে। দীর্ঘ দিন থেকে আব্দুল হামিদ ও তার ভাইয়েরা জমিটি দখলের পাঁয়তারা চালিয়ে আসছেন। যার প্রেক্ষিতে আমরা ২০২২ সালে আদালতে ১৪৪ ধারা জারির মামলা করি। মামলা নং- এম আর ১৫২/২২(ফুলবাড়ী)। শুনানির পর বিজ্ঞ আদালত ওই জমিতে বিবাদী পক্ষের প্রবেশে স্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু  আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আব্দুল হামিদ ও তার লোকজন জমিতে প্রবেশ করে সাড়ে পাঁচ শতাধিক কলাগাছ কেটে ফেলেছে। আমি এ অন্যায়ের উপযুক্ত বিচার চাই। 

এ বিষয়ে আব্দুল হামিদ বলেন, আমরা কলাগাছ কাটিনি। কে বা কারা কেটেছে আমি জানি না। 

ফুলবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ সেখানে গেছে এবং প্রাথমিক তদন্ত করছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –