• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কুড়িগ্রামে ধর্ষণের শিকার প্রতিবন্ধী কিশোরীর অবস্থা আশঙ্কাজনক

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মে ২০২৩  

কুড়িগ্রামের রাজারহাটে প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণের ঘটনায় অভিযুক্ত যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছে এলাকাবাসী। পরে পুলিশ মঙ্গলবার (২ মার্চ) ধর্ষককে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে।

এর আগে গত সোমবার বিকেলে উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের বড় চতুরা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে রাজারহাট থানায় একটি মামলা দায়ের করেছেন। 

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গতকাল সোমবার বিকেলে উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের বড় চতুরা গ্রামের ছোবহান মিয়ার ছেলে রুবেল মিয়া (২৩) একই ইউনিয়নের পার্শ্ববর্তী মন্দির গ্রামের এক কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে নিজ বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। খবর পেয়ে কিশোরীর পরিবারের লোকজন রাতে কিশোরীকে রক্তাক্ত অবস্থায় অভিযুক্ত রুবেলের বাড়ি থেকে উদ্ধার করে কুড়িগ্রাম সরকারি হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনার পর রাতেই পার্শ্ববর্তী রতিগ্রাম বাজারে অভিযুক্ত রুবেলকে এলাকাবাসী ও তার পরিবারের লোকজন গণপিটুনি দিয়ে রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর থানা পুলিশে সোপর্দ করে। পরে রাতেই ওই কিশোরীর বাবা বাদী হয়ে রাজারহাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। 

ওই কিশোরীর বাবা জানান, আমার মেয়ে মানসিক বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় তাকে বিয়ের প্রলোভন দিয়ে ধর্ষক তার বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এরপর তাকে ঘরের বাইরে থেকে শিকল দিয়ে আটকিয়ে রেখে পার্শ্ববর্তী রতিগ্রাম বাজারে যায়। সেখানে জনগণ তাকে আটক করে গণপিটুনি দেয়।

রাজারহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ হীল জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই কিশোরীর বয়স ১৫ বছর হবে। প্রচুর রক্তক্ষরণের কারণে ধর্ষিতাকে রাতে আশঙ্কাজনক অবস্থায় কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –