• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

কুড়িগ্রামে চরাঞ্চলে বাল্যবিবাহ, নারী নির্যাতন রোধে অনুষ্ঠিত

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২৩  

কুড়িগ্রামে বেসরকারি সাহায্য সংস্থা ফ্রেন্ডশিপের আয়োজনে চরাঞ্চলে মানুষের মাঝে সামাজিক মূল্যবোধ জাগাতে বাল্যবিবাহ,নারী নির্যাতন, জুয়া, মাদক, জঙ্গীবাদ ও লিগ্যাল এইড এর মাধ্যমে আইনি সহায়তা বিষয়ে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৩১মে) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের প্রত্যান্ত চরে ফ্রেন্ডশিপের আয়োজনে মাদক, জুয়া,বাল্য বিবাহ,নারী নির্যাতন ও লিগ্যাল এইডের মাধ্যমে আইনি সহায়তা গ্রহনের বিষয়ে এ বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

সভায় ফাউন্ডার ডাইরেক্টর রুনা খানের সুদক্ষ নেতৃত্বে প্রকল্পের ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশীপ সেক্টর কর্তৃক আয়োজিত এডভোকেসি ও বীট পুলিশিং সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী জজ (কুড়িগ্রাম জেলা লিগ্যাল এইড) মোছাঃ শারমিন আক্তার, কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ.কে.এম ওহিদুন্নবী, যাত্রাপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল গফুর, ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোঃ নাঈম কামরানসহ সেক্টরের অনান্য কর্মকর্তাগণ।

সিনিয়র সহকারী জজ শারমিন আক্তার বলেন, চর এলাকার বিশেষ করে যে সকল মানুষজন মামলা চালানোর সামর্থ্য নেই তাদের বিনা পয়সায় সরকারি অর্থায়নে উকিল নিয়োগের মাধ্যমে লিগ্যাল এইড ওইসব মামলা পরিচালনা করার সহযোগিতা করা হয়। এছাড়াও ফৌজদারী বিষয় হওয়ার উপক্রম হলে জেলা লিগ্যাল এইডের মাধ্যমে মিমাংসাযোগ্য ক্ষেত্রে দুই পক্ষকে ডেকে সমাধান করার সুযোগ তৈরি করি।

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম বলেন, সামাজিক অপরাধ দমন, সামাজিক সমস্যার সমাধান ও উন্নয়নমূলক কর্মকান্ড অংশগ্রহণে পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করতে হবে। এবং সকলের সম্মিলিত ভাবে সদাশয় সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রাকে তরান্বিত করতে চর এলাকায় বাল্যবিবাহ, নারী নির্যাতন, মাদক ও জুয়াসহ সকল প্রকার অপরাধ দমনে সকলকে গুরুত্বপূর্ণ অবদান রাখার কথা বলেন তিনি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –