• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

অন্তর্কোন্দলে সংঘর্ষের শঙ্কায় সমাবেশ আয়োজনে অনীহা বিএনপির

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১  

আগামী ১ সেপ্টেম্বর বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করলেও স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত পরিসরেও কোনো সমাবেশের আয়োজন করেছে না দলটি। অন্তর্কোন্দলে সংঘর্ষ বাধার শঙ্কায় সমাবেশের আয়োজনে অনীহা রয়েছে বিএনপির কেন্দ্রীয় নেতাদের।

সূত্র জানায়, দলীয় অন্তর্কোন্দলের জেরে সংঘর্ষের আশঙ্কায় প্রতিষ্ঠাবার্ষিকীর দিন বিএনপি কোনোভাবেই সমাবেশ করবে না। ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটিকে রুখে দিতে বঞ্চিত নেতারা ওইদিন দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের মাজারে দলের পুষ্পস্তবক অর্পণের অনুষ্ঠানে হামলার পরিকল্পনা করছেন। এ সংঘর্ষ আড়াল করতে বিএনপির কেন্দ্রীয় নেতারা নতুন পথ খুঁজছেন।

সম্প্রতি গঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নেতাদের মেনে নেয়নি সাবেক কমিটি এবং কেন্দ্রের অনেক নেতা। তাদের মধ্যে যেকোনো সময় বাধতে পারে সংঘর্ষ। বিষয়টি সমাধানের চেষ্টা করছেন কেন্দ্রীয় নেতারা। কিন্তু কোনোভাবেই শান্ত হচ্ছেন না বঞ্চিত নেতারা। তারা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার চেষ্টা করছেন। যদিও তাদের নানাভাবে খালেদা জিয়ার কাছে ভিড়তে দেওয়া হচ্ছে না।

বঞ্চিত নেতাদের একজন জানান, টাকার বিনিময়ে অযোগ্য নেতাদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। এ নিয়ে তৃণমূলের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়েছেন। যদি ওই কমিটি বাতিল করা না হয়, আমরাও মাঠ ছেড়ে দেব না। টাকার বিনিময়ে নতুন কমিটিতে পদ পাওয়া লোকদের যেখানেই পাবো সেখানেই প্রতিহত করবো।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতৃত্বেই আমূল পরিবর্তন আনতে হবে। নয়তো অর্থের বিনিময়ে অযোগ্য লোকদের কমিটিতে নিয়ে আসার সংস্কৃতি বন্ধ হবে না। এভাবে চলতে থাকলে যোগ্য নেতারা দল ত্যাগ করবেন অথবা নিষ্ক্রিয় হয়ে পড়বেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –