• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

লবিস্ট প্রসঙ্গে বক্তব্য দিয়ে হোঁচট খেলেন ফখরুল 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২২  

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর করোনায় আক্রান্ত ছিলেন। করোনা থেকে মুক্ত হয়ে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির লবিস্ট নিয়োগ প্রসঙ্গে কথা বলেছেন। কথা বলতে গিয়ে তিনি নিজেই হোঁচট খেয়েছেন। লবিস্ট নিয়োগ প্রসঙ্গে ৫ মিনিটের মধ্যেই দুই রকম বক্তব্য দেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে বলেন, আমরা লবিস্ট নিয়োগ করি দেশের স্বার্থে, গণতন্ত্র রক্ষার জন্য, মানবাধিকার রক্ষার জন্য, দুর্বৃত্তের হাত থেকে দেশকে রক্ষার জন্য।

এই বক্তব্যের পরই মির্জা ফখরুল ইসলাম আলমগীর চলে যান। কিন্তু একটু পরেই তিনি আবার ফিরে এসে বলেন, বিএনপি কোনো লবিস্ট নিয়োগ করেনি। বিএনপি গণতন্ত্র এবং দেশ রক্ষার জন্য নিজেরাই কাজ করছে।

হঠাৎ তার এই দুই রকম বক্তব্যে দলের মধ্যে তোলপাড় চলছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখন এই বক্তৃতা দেন তখন তিনি বুঝতে পারেননি যে, লবিস্ট নিয়োগের বিষয়টি নিয়ে কথা বলায় তার কি পরিণতি হতে পারে? কিছুক্ষণ পরে যখন তিনি বুঝতে পারেন যে এর ফলে তারেকের গাত্রদাহের কারণ হবেন, তখন ফিরে এসে শেষ বক্তব্যটি দেন তিনি। তার এই দুই ধরনের বক্তব্য এবং হোঁচট খাওয়া বিএনপিতেই কৌতুকের জন্ম দিয়েছে।

এছাড়া বিভিন্ন সময়ে বিভিন্ন বক্তব্য দিয়ে বিএনপি নেতারা নিজেদের ক্ষতি নিজেরাই করেছেন। বিশ্লেষকদের মতে, বিএনপি হলো তারেক রহমানের পালিত নেতা দিয়ে চলা রাজনৈতিক দল। সেখানে এই দল আর কোনোদিন আন্দোলন করে কিছু করতে পারবে না। এরা আন্দোলনের আগে টাকা আর ক্ষমতার লোভে দেশের বিরুদ্ধে অপপ্রচার করে, যা দেশদ্রোহীর শামিল।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –