• বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ১ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
উত্তরার দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর শোক অর্থনীতি অলিম্পিয়াডে বাংলাদেশের রৌপ্যজয় ঠাকুরগাঁওয়ে থেমে থাকা এক ট্রাকে অপর ট্রাকে ধাক্কা, সহকারী নিহত ষড়যন্ত্র ১৯৭১ থেকে শুরু হয়েছে, এখনো চলছে: মায়া চৌধুরী মিঠাপুকুরে স্ত্রীকে হাতুড়িপেটা করায় পলাতক স্বামী গ্রেফতার

আন্দোলনের নামে ‘হুংকার’ দিলেও রাজপথে যেন বিড়ালের ভূমিকায় বিএনপি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

আন্দোলনের নামে ‘হুংকার’ দিলেও রাজপথে যেন বিড়ালের ভূমিকায় বিএনপি        
ঘরে বসে আন্দোলনের নামে ‘হুংকার’ দিলেও রাজপথে যেন বিড়ালের ভূমিকায় বিএনপি। বারবার দলটি ঘরোয়া সভা-সমাবেশ আর সংবাদ সম্মেলনে আন্দোলনের হুমকি-ধামকি দিলেও দৃশ্যমান নেই কোনো তৎপরতা। উল্টো এমন ফাঁকা আওয়াজের কারণে মানুষের হাসির খোরাকে পরিণত হয়েছে দলটি।

বিশ্বস্ত সূত্রমতে, পূর্বে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি নিয়ে আন্দোলনের ডাক দিলেও বর্তমান আন্দোলনের ইস্যুই জানা নেই অনেক নেতাকর্মীর। কিন্তু হাওয়ার উপরে কঠোর আন্দোলনের ডাক দিচ্ছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। যদিও এ ডাক শুধু হুংকারেই সীমাবদ্ধ।
 
সূত্র বলছে, দলীয়ভাবে ব্যর্থ হওয়ায় লজ্জা-হতাশায় সরকারের অনুকম্পা নিয়েই ২ বছর আগে কারাগার থেকে বের হন খালেদা। কিন্তু এতকিছুর পরও টনক নড়েনি বিএনপির। বরং সরকারের ধারাবাহিক সফলতায় ঈর্ষান্বিত হয়ে দলটি নানাভাবে গুজব ছড়িয়ে যাচ্ছে। সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছে। বসে নেই তাদের পেইড এজেন্টরাও। তারা বিভিন্ন মহলে ক্রমাগত নালিশ ও ভিত্তিহীন কথা বলে বেড়াচ্ছেন।

অনুসন্ধানে দেখা গেছে, বিগত কয়েক বছর ধরে মাঝে-মাঝে আন্দোলনের ডাক দেওয়া ছাড়া আর কিছুই করতে পারেনি মাঠের রাজনীতিতে ব্যর্থ ও মুখ থুবড়ে পড়া দল বিএনপি। তাদের নীতি-নির্ধারক মহলেও দেখা গেছে অনৈক্য। এ কারণে ঈদ আসে, ঈদ যায়। কিন্তু তাদের ‘ঈদের পরে আন্দোলন’ আর আলোর মুখ দেখে না।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নানা ঘটনায় নিজেদের আসল চরিত্র ‘থলের বিড়াল’ হয়ে বেরিয়ে আসছে বিএনপির। ফলে তাদের আর জনসম্পৃক্ততা নেই। দলে কোনো আন্দোলনও গড়ে উঠছে না। আলোচনায় থাকতে দলটির নেতারা এখন ‘হুংকার’কেই অদ্বিতীয় সম্বল মনে করছেন। তারা এর চর্চাও অব্যাহত রেখেছেন। এ থেকে সহজেই অনুমেয়, মুখে আন্দোলনের ফেনা তুললেও সাংগঠনিকভাবে আর কখনোই ঘুরে দাঁড়াতে পারবে না বিএনপি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –