• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

তারেকের সাহচর্যে বিএনপির চাঁদাবাজি নিয়ন্ত্রণ করেন ভোঁতা মালেক

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩  

তারেকের সাহচর্যে বিএনপির চাঁদাবাজি নিয়ন্ত্রণ করেন ভোঁতা মালেক                
দিনদিন ক্ষমতাধর হয়ে উঠছেন লন্ডন বিএনপির সভাপতি আব্দুল মালেক ওরফে ভোঁতা মালেক। তারেক রহমানের সাহচর্যে থেকে বাংলাদেশে বিএনপির চাঁদাবাজি নিয়ন্ত্রণ করছেন তিনি।

সূত্র জানায়, গত নির্বাচনের মতো এবারও জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে চাঁদাবাজি-মনোনয়ন বাণিজ্যের কূটকৌশল ফেঁদেছেন তারেক রহমান। এ কৌশলে এবার এক হাজার কোটি টাকা লুটপাট করার পরিকল্পনা করেছেন তিনি। এতে তাকে সাহায্য করছেন ভোঁতা মালেক।

এদিকে, মনোনয়ন বাণিজ্যের কূটকৌশল সফল করতে বাংলাদেশে বিএনপি নেতাকর্মীদের নানা প্রলোভন দেখিয়ে যাচ্ছেন তারেক। ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখিয়ে কোটি কোটি টাকা চাঁদা নিচ্ছেন বড় বড় ব্যবসায়ীদের কাছ থেকে। সেই চাঁদার বড় অংশ পাচ্ছেন ভোঁতা মালেকও। যা দিয়ে লন্ডনে সাম্রাজ্য গড়ে তুলছেন তিনি।

বিএনপি সূত্র জানায়, আগামী নির্বাচন উপলক্ষে মনোনয়ন বাণিজ্যের লাইনঘাট ঠিক করতে দায়িত্ব পেয়েছেন ভোঁতা মালেক। আর মনোনয়ন পেতে লন্ডনে তারেক রহমানের দ্বারস্থ হচ্ছেন বাংলাদেশের নেতা-ব্যবসায়ীরা। মনোনয়নের আশ্বাস দিয়ে তারেকের পক্ষে বড় অংকের চাঁদা নিচ্ছেন মালেক। এছাড়া বিভিন্ন সময় দেশ-বিদেশে বিএনপি ও অঙ্গ-সংগঠনের কমিটি গঠনের বিষয়টিও নিয়ন্ত্রণ করেন তিনি। সেখান থেকে পাওয়া মোটা অংকের টাকায় নিজের সাম্রাজ্য আরো মজবুত করছেন ভোঁতা মালেক।

এদিকে, নানা প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা নিয়েই বিএনপি নেতাদের সঙ্গে প্রতারণার অভিযোগ উঠেছে ভোঁতা মালেকের নামে। ভুক্তভোগীদের অভিযোগ, তিনি টাকা নিয়ে নিজের সাম্রাজ্য গড়ছেন ঠিকই। কিন্তু নেতাকর্মীদের কাজ করে দেন না। এমনকি বড় পদ পাইয়ে দেওয়ার প্রলোভনে নারী কর্মীদের সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার অভিযোগও তুলেছেন কয়েকজন।

যুক্তরাজ্য মহিলা দলের সদস্য সচিব অঞ্জনা আলম বলেন, আব্দুল মালেক বিভিন্ন সভায় বড় বড় নীতিকথা বলেন ঠিকই কিন্তু কাজের কাজ কিছুই করেন না। দিনের আলোয় তার এক রূপ দেখা যায়, রাতে আরেক রূপ। কমিটিতে বড় পদের লোভ দেখিয়ে নারী কর্মীদের সঙ্গে রাত কাটান মালেক।

ভোঁতা মালেক সম্প্রতি ‘সিটিজেনস মুভমেন্ট’ নামে একটি নাগরিক সংগঠন গড়ে তুলেছেন। এই সংগঠনের ব্যানারে  লন্ডনসহ ইউরোপের নানা শহরে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। জানা গেছে, মালেকের এই কর্মকাণ্ডে তারেক রহমানের ইন্ধন ও বিনিয়োগ রয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –