• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

হোয়াটসঅ্যাপে অফলাইনেও অটো রিপ্লাই চালু করবেন যেভাবে

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২  

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। সারাবিশ্বে রয়েছে হোয়াটসঅ্যাপের কোটি কোটি ব্যবহারকারী। প্রতিনিয়ত নিজেকে আপডেট করছে মেটার মালিকানাধীন সাইটটি। শুধু ব্যক্তিগত কথাবার্তা নয়, ব্যবসার ক্ষেত্রেও ব্যবহার করা হয় প্ল্যাটফর্মটি। 

বড় সংস্থা থেকে শুরু করে ছোট ছোট বিভিন্ন সংস্থা হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট ব্যবহার করেন। এবার হোয়াটসঅ্যাপে নতুন সুবিধা পাবেন ব্যবহারকারীরা।
 
হোয়াটসঅ্যাপে অটো রিপ্লাই ফিচার ব্যবহার করতে পারবেন। এই ফিচারের মাধ্যমে নিজে থেকেই যে কোনো মেসেজের রিপ্লাই দেবে হোয়াটসঅ্যাপ। এর জন্য সবসময় ব্যবহারকারীকে অনলাইনে থাকতে হবে না। যখন কোনো ব্যবহারকারী অনলাইন থাকেন না সেসময় অটো রিপ্লাই মোড কাজ শুরু করবে।

এই ফিচারটি বেশ কয়েক বছর আগেই হোয়াটসঅ্যাপে চালু করা হয়েছে। কিন্তু কীভাবে চালু করতে হবে এই ফিচারটি তা অনেকেরই অজানা। চলুন জেনে নেওয়া যাক কীভাবে ব্যবহার করবেন ফিচারটি-

> প্রথমে হোয়াটসঅ্যাপ চালু করুন।
> হোম স্ক্রিনের একদম ডানদিকের কোণে রয়েছে থ্রি ডট মেনু। সেখানে ক্লিক করলে সেটিংস অপশন খুলে যাবে।
> ওই অপশন খোলার পর বিজনেস সেটিংস অপশনে ট্যাপ করুন।
> তারপর সেখান থেকে সেন্ড মেসেজ অপশনে ট্যাপ করুন।
> ট্যাপ করার সঙ্গে সঙ্গে একটি বক্স খুলে যাবে। সেখানে কী রিপ্লাই দিতে চাইছেন তা লিখে দিতে হবে।
> এরপর ওই মেসেজ সিডিউল করতে হবে।

তবে এই ফিচার শুধু যারা হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট ব্যবহার করেন তারা পাবেন। সাধারণ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য এই সুবিধা এখনো দেওয়া হয়নি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –