• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

ট্রুকলারের ৭ বিশেষ ফিচার 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৪  

স্মার্টফোনের জনপ্রিয় অ্যাপ ট্রুকলার। ফোনে এই অ্যাপটি থাকলে অচেনা নম্বর থেকে ফোন এলেও সহজেই বোঝা যায় ওপ্রান্তে কে রয়েছেন। কিন্তু এসবের বাইরেও আকর্ষণীয় কয়েকটি সুবিধা রয়েছে, যা হয়তো সবাই জানেন না। 

জেনে নেওয়া যাক এই ফিচারগুলো সম্পর্কে-

স্মার্ট রিমাইন্ডার: রিমাইন্ডার ফিচার আপনাকে বিভিন্ন বিষয় মনে করিয়ে দিতে পারে। যেমন- বিল পেমেন্ট, কোনো মিটিং বা ট্যুরে যাওয়ার পরিকল্পনা নোট করে রাখলে, পরবর্তীতে নির্দিষ্ট সময় সেটি মনে করিয়ে দেবে ফিচারটি। যা ব্যক্তিগত কিংবা পেশাদারিত্ব জীবনে গুরুত্বপূর্ণ।
স্প্যাম ব্লকিং: ট্রুকলার অ্যাপটিতে স্প্যাম ব্লকিং ফিচার রয়েছে। এই ফিচারটি নিজ থেকেই স্প্যাম নম্বরকে চিহ্নিত করে ব্লক করে দিতে সক্ষম।

স্মার্ট এসএমএস: প্রতিদিন বিভিন্ন স্প্যাম মেসেজের মাঝে গুরুত্বপূর্ণ মেসেজগুলো হারিয়ে যেতে থাকে। তবে ট্রুকলারে এর বিশেষ ব্যবস্থা করে রাখা হয়েছে। অ্যাপটিতে ক্যাটাগরিভিত্তিক মেসেজ দেখায়। এতে প্রয়োজনীয় মেসেজ আর দৃষ্টি এড়ায় না।

এডিট সেন্ট চ্যাট মেসেজ: অনেক সময় কাউকে টেক্সট মেসেজ করার সময় ‘অটো কারেকশন’-এর জন্য কাঙ্ক্ষিত কথা লেখার আগেই অন্য শব্দ লিখা হয়ে যায়। এতে ভুল বার্তা আদান-প্রদান হয়ে থাকে। তবে ট্রুকলার থেকে মেসেজ করলে এ ধরনের ভুল হওয়ার সম্ভাবনা থাকে না। এতে এডিটের অপশন রয়েছে।

বড় ফাইল শেয়ারের সুবিধা: ট্রুকলারে বড় ধরনের ফাইল শেয়ারের সুবিধা রয়েছে। এতে আপনি সহজেই ১০০ এমবি পর্যন্ত ফাইল শেয়ার করতে পারবেন।

কল রিজন: ‘কল রিজন’ ফিচারের মাধ্যমে কেন ফোন করা হয়েছে, সেটি জানতে পারবেন ব্যবহারকারী। আপনার ফোনের ডিসপ্লেতে ফোন করার কারণ ভেসে উঠবে।

পাসওয়ার্ড প্রোটেক্ট মেসেজ: ট্রুকলারে আপনার মেসেজ অপশনটি পাসওয়ার্ড দিয়ে লক করে রাখতে পারবেন। এতে কেউ আপনার ব্যক্তিগত তথ্য আদান-প্রদানের বিষয়গুলো জানতে পারবে না। ফলে আপনার তথ্য সুরক্ষিত থাকবে।

 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –