• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বসুন্ধরা কিংসের চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নভঙ্গ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মে ২০২২  

এশিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই এএফসি চ্যাম্পিয়ন্স লিগ। এ টুর্নামেন্টে স্বপ্নভঙ্গ হলো বসুন্ধরা কিংসের। মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যায় গকুলাম কেরালাকে হারিয়ে যে আশা তারা জিইয়ে রেখেছিল সে আশা রাতেই ধূলিসাৎ হয়ে গেল মাজিয়ার বিপক্ষে মোহনবাগের জয়ে।

এএফসি কাপে মঙ্গলবার (২৪ মে) মাজিয়াকে ৫-২ গোলের বড় ব্যবধানে হারিয়েছে মোহনবাগান। সল্ট লেক স্টেডিয়ামে মালদ্বীপের ক্লাবটির বিপক্ষে শুরু থেকেই আধিপত্য দেখায় কলকাতার ক্লাবটি। মোহনবাগানের হয়ে জোড়া গোল করেন জনি কাউকো। একটি করে গোল করেন রায় কৃষ্ণ, শুভাশিষ বোস ও কার্ল ম্যাকহাগ। মাজিয়ার হয়ে জোড়া গোল করেন তানা।

একই দিন সন্ধ্যায় গকুলাম কেরালাকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের আশা জিইয়ে রেখেছিল বসুন্ধরা। এ জয়ে গ্রুপ ‘ডি’র শীর্ষস্থানে উঠে এসেছিল অস্কার ব্রুজনের শিষ্যরা। তবে মোহনবাগান রাতের ম্যাচে শীর্ষস্থান দখলে নিয়ে পরের রাউন্ডে পাড়ি দিয়েছে। দুই দলের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে ছিল মোহনবাগান।

মাজিয়ার বিপক্ষে ১-০ গোলের জয়ে টুর্নামেন্ট শুরু করা বসুন্ধরা কিংস দ্বিতীয় ম্যাচে ৪-০ গোলের বড় ব্যবধানে হারে মোহনবাগানের বিপক্ষে। আর শেষ ম্যাচে কেরালাকে হারালেও গোল সংখ্যায় পিছিয়ে থাকায় আসর থেকে ছিটকে গেল জিকোরা। 

সল্ট লেক স্টেডিয়ামে কেরালার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখায় অস্কার ব্রুজনের শিষ্যরা। গোটা ম্যাচে গোল লক্ষ্য করে মোট ২২টি শট নেয় কিংস। যার মধ্যে ৬টি ছিল লক্ষ্যে। অন্যদিকে কেরালার ৯টি শটের ৪টি লক্ষ্যে ছিল।

কেরালার বিপক্ষে ম্যাচে দলে ফিরেছিলেন মাজিয়ার বিপক্ষে জয়সূচক একমাত্র গোল করা গাম্বিয়ান নুহা মারং। ম্যাচে কিংসের দ্বিতীয় গোলটি করে নিজের প্রয়োজনীয়তা বুঝিয়ে দিয়েছেন এই ফরোয়ার্ড। অন্য গোলটি করেন কিংসের সেরা তারকা ব্রাজিলিয়ান রবিনহো। কেরালার পক্ষে একমাত্র গোলটি করেন জর্ডাইন ফ্লেচার।

কিংস প্রথম গোলের দেখা পায় ৩৬ মিনিটের  মাথায়। রবিনহোর গোলে লিড পায় বিপিএলের শীর্ষ দলটি। ৫৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নুহা মারং। তবে ৭৫ মিনিটে একটি গোল করে কেরালাকে ম্যাচে ফেরান ফ্লেচার। কিন্তু কিংসের জমাট রক্ষণ ভেদ করে আর গোলের দেখা পায়নি কেরালা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –