• সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
প্রতিবন্ধীদের উন্নয়নে সকলকে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী নভেম্বরে ১৩৪ কোটি টাকার চোরাচালান পণ্য উদ্ধার বিজিবির নিরাপদ সামুদ্রিক শিল্প উদ্যোগে আইএমও-এর সহযোগিতা চায় বাংলাদেশ তৈরি পোশাকের ওপর ভর করে নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ রংপুরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত

আজকের খেলায় মেসির স্বপ্নের একাদশে আছেন যারা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২  

কাতার বিশ্বকাপের মহারণ শুরু হয়েছে দুই দিন। তবে আসরের মূল লড়াইটা শুরু হচ্ছে আজ। কেননা, আজই আসরে প্রথমবারের মতো মাঠে নামছে লাতিন পরাশক্তি আর্জেন্টিনা, খেলছেন মেসি।
 
এই ম্যাচকে ঘিরে আর্জেন্টিনা সমর্থকদের আগ্রহের কমতি ছিল না। অবশেষে ফুরাচ্ছে অপেক্ষা আর আগ্রহের পালা। বাংলাদেশ সময় মঙ্গলবার বিকেল ৪টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

অনেকেরই জানার আগ্রহ এই ম্যাচে কেমন দল নিয়ে মাঠে নামছে মেসির দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। চলুন দেখে নেই সৌদি আরবের বিপক্ষে ম্যাচে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ।

এবারের বিশ্বকাপ হট ফেভারিট হিসেবে শুরু করতে যাচ্ছে আলবিসেলেস্তেরা। এটিই হতে যাচ্ছে তারকা ফুটবলার লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। সৌদির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। দলের হেড কোচ লিওনেল স্কালোনি ম্যাচের একাদশ প্রকাশ না করলেও আর্জেন্টিনার কয়েকটি সংবাদমাধ্যম ধারণা দিয়েছে কেমন হতে পারে সেটি।

আর্জেন্টিনার বর্তমান দলটির নিজেদের মধ্যে বোঝাপড়াও দারুণ। সুর-তাল-লয় সবই নিখুঁত। মেসির সঙ্গে আক্রমণে থাকতে পারেন দি মারিয়া ও লাওতারো মার্তিনেজ। মিডফিল্ডে ডি পল ও পারেদেসরাও আছেন ছন্দে। মেসিকে কেন্দ্রে রেখে পুরো দলটিকে একসূত্রে গেঁথেছেন কোচ লিওনেল স্কালোনি। এখন অপেক্ষা কেবল মরুর দেশে ছন্দে ছন্দে সুর তোলার।

সৌদির বিপক্ষে স্কালোনির মাঝমাঠের প্রধান দায়িত্বে থাকতে পারেন রদ্রিগো দি পল ও লিয়ান্দ্রো পারেদেস। মাঝমাঠে এ দুজনকে সঙ্গ দেবেন আরেক তারকা আলেক্সিস ম্যাকঅ্যালিস্টার। এই তিনে মিলে আর্জেন্টিনার মাঝমাঠ বেশ শক্তিশালী হয়ে উঠবে সেটা বলাই যায়।

আর শুরুর দিকে রক্ষণভাগ সামলানোর মূল দায়িত্ব পড়বে ক্রিস্তিয়ান রোমেরো, মার্কোস আকুনিয়া ও নায়ুয়েল মোলিনার ওপর। এই তিনজনের সঙ্গে থাকবেন অভিজ্ঞ নিকোলাস ওতামেন্ডি। তবে লিসান্দ্রো মার্টিনেজকে দেখা যেতে পারে এই চারজনের কারো জায়গায়।

আক্রমণভাগে বারবারের মতো প্রধান দায়িত্বে থাকবেন প্রাণভোমরা লিওনেল মেসি। তাকে সঙ্গ দেবেন অ্যাঞ্জেল দি মারিয়া ও লাউতারো মার্তিনেস। এই তিনে মিলে একটা জুটি গড়ে উঠলে প্রতিপক্ষের জন্য ত্রিমুখী আক্রমণ সামলানো খুব কঠিন হয়ে যাবে।

প্রসঙ্গত, সৌদি আরবের বিপক্ষে ম্যাচের পর ‘সি’ গ্রুপে থাকা লিওনেল স্কালোনি শিষ্যদের এবারের বিশ্বকাপে প্রতিপক্ষ হিসেবে থাকা বাকি দুই দল মেক্সিকো আর পোল্যান্ড। ২৭ নভেম্বর লিওনেল মেসিরা মাঠে নামবে মেক্সিকোর বিপক্ষে। আর ১ ডিসেম্বর আকাশি-নীলদের প্রতিপক্ষ পোল্যান্ড।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:

এমিলিয়ানো মার্তিনেস, মার্কোস আকুনিয়া, নায়ুয়েল মোলিনা, নিকোলাস ওতামেন্ডি, ক্রিশ্চিয়ান রোমেরো, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, আলেক্সিস ম্যাকঅ্যালিস্টার, লিওনেল মেসি, অ্যাঞ্জেল দি মারিয়া ও লাওতারো মার্তিনেস।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –