• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আজ মাঠে নামছে বাংলাদেশ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩  

দক্ষিণ আফ্রিকার মাটিতে আজ পর্দা উঠতে যাচ্ছে প্রথম নারী অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের। এই আসরের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। 

আজ দক্ষিণ আফ্রিকার বেনোনিতে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। বিশ্বের অনেক দেশ এই ম্যাচ সম্প্রচার করলেও বাংলাদেশের কোনো টিভি চ্যানেল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দেখাবে না। তবে অনলাইনে দেখা যাবে এই বিশ্বকাপ। 

অনলাইনে নারী অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে র‍্যাবিটহোল। অস্ট্রেলিয়ায় ফক্স স্পোর্টস ও স্কাই স্পোর্টস, নিউজিল্যান্ডে স্কাই স্পোর্ট সরাসরি সম্প্রচার করবে এই বিশ্বকাপ। পাকিস্তানে খেলা দেখা যাবে পিটিভি ও ভারতে ফ্যানকোডে।

টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে বাংলাদেশ ছাড়াও রয়েছে অস্ট্রেলিয়া শ্রীলংকা এবং যুক্তরাষ্ট্র। অস্ট্রেলিয়ার পর আগামী ১৬ জানুয়ারি শ্রীলংকা এবং ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের সব ম্যাচ বেনোনিতে খেলবে বাংলাদেশ নারী দল। 

মূল লড়াইয়ে নামার আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। তাতে প্রস্তুতি হয়েছে দারুণ। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বৃষ্টি আইনে ৭ রানে জিতে জুনিয়র টাইগ্রেসরা। শেষ প্রস্তুতি ম্যাচে ভারতকে ৩ রানে হারায় বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের খেলা সূচি
১৪ জানুয়ারি ২০২৩, বাংলাদেশ-অস্ট্রেলিয়া, বেনোনি
১৬ জানুয়ারি ২০২৩, বাংলাদেশ-শ্রীলংকা, বেনোনি
১৮ জানুয়ারি ২০২৩, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র, বেনোনি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –