• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ড. ওয়াজেদ মিয়ার দর্শন তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয়: স্পিকার। নদীমাতৃক বাংলাদেশের ঐতিহ্য ধরে রাখতে সরকার কাজ করছে: নৌপ্রতিমন্ত্রী। কেজিতে ৪০০ টাকার বেশি কমেছে জিরার দাম। রোজায় নিত্যপণ্যের সংকট হবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী। সীমান্ত দিয়ে অস্ত্রধারীদের ঢোকার সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী।

দিনের শুরুতেই রিভিউ হারাল বাংলাদেশ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

সিলেট টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশকে ৩১০ অল আউট করার পর মাঠে নামে সফরকারী নিউজিল্যান্ড। মাঠে নেমেই শরিফুল ইসলামের প্রথম তিন বলে দুই চার মেরে দলীয় ইনিংস শুরু করেন টম লাথাম। একাদশে একজন মাত্র পেসার থাকায় বাধ্য হয়েই দ্বিতীয় ওভারে বল তুলে দিতে হয় স্পিনারের হাতে। মেহেদী হাসান মিরাজের প্রথম ওভারে অফ স্টাম্পের বাইরে পড়ে ভেতরে ঢোকা ডেলিভারিতে ডিফেন্স করতে গিয়ে ব্যর্থ হয়েছেন ডেভন কনওয়ে।

বল ব্যাটে না হয়ে প্যাডে আঘাত করায় আবেদন করেন বাংলাদেশের ফিল্ডাররা। তাতে সাড়া দেননি আম্পায়ার। কিছুটা সময় নিজেদের মাঝে আলোচনা করে রিভিউ নেয় বাংলাদেশ। টিভি রিপ্লেতে দেখা যায় ইম্প্যাক্ট আউট সাইড অফ। ফলে দিনের শুরুতেই রিভিউ হারাতে হলো স্বাগতিকদের।

এর আগে প্রথম দিনেই অল আউটের শঙ্কায় ছিল বাংলাদেশের। কিন্তু প্রথম দিন কোনো রকম নিজেদের রক্ষা করে শেষ করে স্বাগতিকরা। সেটি কাটিয়ে উঠার জন্য সিলেট টেস্টের দ্বিতীয় দিন মাঠে নেমেছিল শান্ত-জয়রা। অপর দিকে লাল-সবুজের প্রতিনিধিদের অলআউটের লক্ষ্য ছিল সফরকারী নিউজিল্যান্ড দলের। 

বুধবার সকালে নেমে নিজেদের পরিকল্পনায় সফল কিউইরা। মাঠে নেমে বোলিংয়ে আসেন টিম সাউদি। কিউই অধিনায়কের বল শরিফুল ইসলামের প্যাডে লাগলে লেগ বিফোরের আবেদন করা হয়। আম্পায়ার আউট না দিলেও সাউদি রিভিউ নিয়ে সফল হন। আর তাতেই দিনের প্রথম বলেই ৩১০ রানে অলআউট হয়ে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস।

সকাল সাড়ে ৯টায় সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এর আগে প্রথম দিনে ৮৫ ওভার খেলে ৯ উইকেটে ৩১০ রান করেছে টিম টাইগার। দ্বিতীয় দিনের প্রথম বলেই গুটিয়ে যায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ-  ৩১০/৯ (৮৫.১ ওভার) (জয় ৮৬, জাকির ১২, মুমিনুল ৩৭, মুশফিক ১২, মিরাজ ২০, দিপু ২৪, সোহান ২৯; ফিলিপস ৪/৫৩)
নিউজিল্যান্ড-  ৩৬/০ (১২ ওভার) (লাথাম ২১*, কনওয়ে ১১*)

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –