• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

উলিপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০  

কুড়িগ্রামের উলিপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা কৃষি অফিসার সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেববে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার।

কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৫ হাজার ৫৫০ জন কৃষককে পুনর্বাসনের আওতায় গম, সরিষা, সূর্য়মূখি, চিনাবাদাম, ডাল, টমেটো, মরিচ ও প্রণোদনার কর্মসূচির আওতায় ২ হাজার ৮৬০ জন কৃষককে গম, ভূট্রা, সরিষা, শীতকালীন ডালসহ পেঁয়াজ বীজ ও সার বিতরণ করা হবে।

এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ইয়াকুব আলীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তাবিফুর রহমান সরকার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মজিদ হাড়ি, কৃষক প্রতিনিধি পার্থ সারথী সরকার, সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার প্রমুখ।

বিনামূল্যে সার ও বীজ পেয়ে কৃষকরা জানান, বিনামূল্যে সার ও উন্নত মানের শাক-সবজির বীজ পেয়েছি। সরকার আমাদের মত কৃষকদের কথা ভেবে এমন প্রণোদনা দিয়ে আবারও প্রমাণ করল বর্তমান সরকার ‍কৃষক ও কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রীর এই প্রণোদনা আমাদের কষ্টের অনেকটা লাঘব করবে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ সরকারের প্রতি কৃতজ্ঞতাও জানান তারা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –