• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

কারাগারে ভুয়া কোম্পানির সাবেক ৩ কর্মকর্তা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

কুড়িগ্রামে অর্থ আত্মসাতের মামলায় আল হামীম পাবলিক লিমিটেড নামের একটি ভুয়া কোম্পানির সাবেক তিন কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে কুড়িগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক ফারহানা সুলতানা তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাপ্রাপ্তরা হলেন, মাওলানা আনিছুর রহমান, মাওলানা রেজাউল করিম এবং মাওলানা আছয়াদুর রহমান আপেল।

আদালত সূত্রে জানা গেছে, গত ২৮ জানুয়ারি আল হামীম কোম্পানির কর্মী ওমর ফারুক প্রতারণার অভিযোগে কুড়িগ্রামের উলিপুর থানায় একটি মামলা দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, আকর্ষণীয় মুনাফা দেয়ার কথা বলে এই ৩ কর্মকর্তা গ্রাহকের কাছ থেকে ৮০ লাখ টাকা আদায় করেন। পরে মেয়াদ শেষে সদস্যদের জমাকৃত টাকার লাভের অংশ না দিয়ে তারা আত্মসাৎ করেন।

মামলা নথিভুক্ত হওয়ার পর সাবেক তিন কর্মকর্তা গত ৭ ফেব্রুয়ারি আদালত থেকে অস্থায়ী জামিন নেন। রোববার আদালতে উপস্থিত হয়ে পুনরায় জামিন আবেদন করলে আদালত তাদের জামিন না দিয়ে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইয়াছিন আলী বলেন, ‘অভিযুক্তরা গ্রামের সাদা-সিধে লোকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে লভ্যাংশ দেওয়ার নাম করে আত্মসাৎ করেন। প্রতারণা করেন এসব গ্রাহকদের সঙ্গে। এতে অনেক গ্রামীণ নব-দম্পতিদের সংসার ভেঙে গেছে। আদালত অভিযুক্তদের বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে বলে আশা করি।’

উল্লেখ্য, কুড়িগ্রাম এবং লালমনিরহাট জেলার ৩ হাজার গ্রাহকের কাছ থেকে ৮ কোটি ৮২ লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যান আল হামীম নামের কোম্পানিটির এমডি এনামুল কবীর কহিনুর। এরপরও ভুয়া কোম্পানিটির সাবেক এই তিন কর্মকর্তা নানা নামে-বেনামে কোম্পানি খুলে গ্রামের লোকজনের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করে আসছিলেন। এসব বিষয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

এরপর চলতি বছরের গত ৬ জানুয়ারি কুড়িগ্রাম জেলা প্রশাসন থেকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে দুই মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সময় নির্ধারণ করা হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –