• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

কুড়িগ্রামে অবৈধভাবে বালু উত্তোলন: ৫০ হাজার টাকা জরিমানা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০  

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ড্রেজিং মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে বালু ব্যবসায়ী সাইফুর রহমান(৩৭) কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১১নভেম্বর) সকালে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানার অর্থ আদায় করা হয়।

জানা যায়, উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রামরাম সেন গ্রামের খোকা মামুদের পুত্র বালু ব্যবসায়ী সাইফুর রহমান দীর্ঘদিন ধরে ওই গ্রামের জ্যোস্নার মোড় এলাকায় অবস্থিত বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত ওই এলাকায় অভিযান পরিচালনা করে। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিন ফেলে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করা হয়। 

পরে বুধবার সকালে ফুলবাড়ি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) মো. তৌহিদুর রহমান উপজেলা কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক এ জরিমানা ধার্য করেন। বালু ব্যবসায়ী আদালতে উপস্থিত হয়ে জরিমানার টাকা পরিশোধ করেন।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান জানান, অবৈধভাবে বালু উত্তোলন করায় ওই বালু উত্তোলনকারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকার নদী রক্ষায় অনেক কঠোর অবস্থানে রয়েছেন। পাশাপাশি নদীর নাব্যতা ফিরেয়ে আনতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –