• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কুড়িগ্রামে উপসহকারি প্রকৌশলীর মৃত্যু নিয়ে নানা গুঞ্জন

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

হ্নদরোগ ও ডেঙ্গুর উপসর্গ নিয়ে কুড়িগ্রামের চিলমারী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী জুবাইদুল ইসলাম (২৭) এর মৃত্যু নিয়ে নানা গুঞ্জন দেখা দিয়েছে। ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে কোভিড ১৯ করোনা ভাইরাসের আশংকা উল্লেখ করায় তৈরি হয়েছে আতংক। তবে চিকিৎসক ও পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে তিনি করোনায় আক্রান্ত ছিলেন না। জন্মগত হার্টের ফুটো সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরে তিনি ভুগছিলেন। 

কুড়িগ্রাম জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহজাহান আলী জানান, বুধবার (৮এপ্রিল) দিবাগত রাতে জ্বর ও বুক ব্যাথা উপসর্গ নিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যাওয়ার পথে তার মৃত্যু হয়। 

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের মেডিসিন কনসালট্যান্ট ডা. মাঈনুদ্দিন জানান, সোমবার (৬এপ্রিল) জ¦র ও বুক ব্যাথা উপসর্গ নিয়ে আমার চেম্বারে আসেন। তিনি এবং তার স্ত্রী জানান, তিনদিন ধরে তার জ¦র ও বুক ব্যাথা নিয়ে বাসায় অবস্থান করছিলেন। বেশি খারাপ লাগায় তাকে চিকিৎসকের কাছে নিয়ে আসা হয়। এছাড়াও তার করোনার উপসর্গ আছে কিনা তার পর্যালোচনা করা হয়। কিন্তু করোনার কোন উপসর্গ পাওয়া যায়নি। বরং এটি ছিল তার ভাইরাসজনিত জর। পরীক্ষা করে দেখা যায় রক্তের প্লাটিলেট ৯৮ হাজারের নীচে। সে কারণে সন্দেহ করা হচ্ছে সে ডেঙ্গু জরে আক্রান্ত ছিল। এছাড়া তার হার্ট জন্মগতভাবে ফুটো থাকায় জটিলতা দেখা দেয়। তাদেরকে ইকো ও ডেঙ্গু টেস্টসহ ব্যবস্থাপত্র দিয়ে তিনদিন পর যোগাযোগ পরামর্শ দেয়া হলেও পরবর্তীতে তারা যোগাযোগ করেননি। 

জুবাইদুলের স্ত্রী জুই আক্তার জানান, বিয়ের পর তিনি জানতে পারেন তার স্বামীর হার্টে জন্মগত ফুটো রয়েছে। একারণে বুকের ব্যাথার সমস্যাটি মাঝে মাঝে হতো। সোমবার ডা: মাঈনুদ্দিন তার স্বামীর ইকো টেস্টসহ ডেঙ্গু টেস্ট করার পরামর্শ দেন। কিন্ত ক্লিনিকগুলোতে ডাক্তার না বসায় পরীক্ষা করা হয়নি। বাড়িতে থাকাকালিন তার অবস্থার অবনতি হওয়ায় তাকে বুধবার সকালে (৮এপ্রিল) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক করোনা আছে কিনা তার পরীক্ষার জন্য স্যাম্পল সংগ্রহ করেন। এরপর তাকে আইসোলেসনে রাখা হলেও কোন চিকিৎসাসেবা দেয়া হয়নি বলে তিনি অভিযোগ করেন। পরে দুপুরে তার অবস্থার আরো অবনতি হলে তাকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। পথিমধ্যে বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর তার মৃত্যু হয়। তবে তিনি দাবি করেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন নমুনা পরীক্ষার ফলাফলে তার স্বামী করোনায় আক্রান্ত ছিলেন না।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –