• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কুড়িগ্রামে বেড়েছে করোনা, শনাক্তের হার ৫৬ শতাংশ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জুন ২০২১  

দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা কুড়িগ্রামে গত দুই সপ্তাহ ধরে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। দুই মাসের ব্যবধানে শনিবার (১২ জুন) সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ দিন ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের দেহে মিলেছে করোনাভাইরাসের উপস্থিতি। যা গত দুই মাসের মধ্যে কুড়িগ্রামে সর্বোচ্চ শনাক্ত বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১ জুন জেলায় সর্বোচ্চ ১১ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। এরপর গত ৫ জুন ২০ জনের নমুনায় ৯ জন, ৯ জুন ৩১ জনের নমুনায় ১০ জনের করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, কুড়িগ্রামে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৫ জন মারা গেছেন এবং ১ হাজার ২০৮ জন সুস্থ হয়েছেন। জেলায় মোট ৩৩ হাজার ৭৫৩ জনকে দুই ডোজ টিকা দেওয়া হয়েছে।

সার্বিকভাবে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান। তিনি বলেন, এটা আমাদের জন্য অ্যালার্মিং। দেশের সীমান্তবর্তী অন্য জেলাগুলোতে যেভাবে কোভিড রোগী বাড়ছে, সে তুলনায় কুড়িগ্রামে শনাক্তের হার অনেকটা কম ছিল। 

কিন্তু গত কয়েকদিন থেকে কুড়িগ্রামে প্রতিনিয়ত করোনা শনাক্ত হচ্ছে এবং আজ (শনিবার) যেভাবে ১৮ জনের দেহে কোভিড শনাক্ত হয়েছে তা আমাদের জন্য ভিন্ন বার্তা দিচ্ছে। মানুষ সচেতন না হলে এবং স্বাস্থ্যবিধি না মানলে সংক্রমণ নিয়ন্ত্রণ কঠিন হয়ে পড়তে পারে। তবে সংক্রমিতদের মধ্যে কারও শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট রয়েছে কি না তা নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –