• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কুড়িগ্রামে সেনাবাহিনীর ত্রাণ পেল ১৮০ বন্যার্ত পরিবার

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২০  

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রংপুর সেনানিবাসের ৭২ পদাতিক ব্রিগেড ৩০ বীর এর পক্ষ থেকে বন্যার্ত অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার সকালে থানাহাট এ ইউ সরকারি উচ্চ বিদ্যালয়ে অসহায় ১৮০ পরিবারের মাঝে এসব এাণ সামগ্রী বিতরণ করা হয়।

নিজেদের রেশনের খাদ্যসামগ্রী সংগ্রহ করে সামাজিক দূরত্ব বজায় রেখে প্যাকেজ ত্রাণ হিসেবে চাল, আটা, ডাল, তেল ও লবণ বিতরণ করেন ক্যাপ্টেন সাদমান সৌমিক।

এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি সহ-অধ্যাপক গোলাম মাহবুব, ভোরের দর্পন প্রতিনিধি সহ-অধ্যাপক ফজলুল হক, মানবজমিন প্রতিনিধি সাওরাত হোসেন সোহেল, জয়যাত্রা টেলিভিশন প্রতিনিধি ছাবেদ আলী মন্ডল, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. মাহবুব মোর্শেদ,সার্জেন্ট সামসুল হক, সার্জেন্ট শফিকুল ইসলামসহ বিভিন্ন পদবির সেনা সদস্যরা।

ক্যাপ্টেন সাদমান সৌমিক জানান,বিভিন্ন এলাকার ন্যায় কুড়িগ্রামের চিলমারী উপজেলার মানুষ দীর্ঘদিন ধরে বন্যায় পানি বন্দি হয়ে পড়েছে।
এই প্রাকৃতিক দুর্যোগে চিলমারীর শ্রমিকসহ বিভিন্ন পেশাজীবী মানুষ কর্মহীন হয়ে পড়ায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে।
এসব কর্মহীন দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ৭২ পদাতিক ব্রিগেড ৩০ বীর এর সদস্যরা নিয়মিত খাদ্যসামগ্রী বিতরণ করছে।

এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করতে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে এবং এই কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

ত্রাণ পেয়ে মকছেদ আলী(৬০) নামের এক বৃদ্ধ বলেন- এর আগে সরকারের পক্ষ থেকে আমাদের সহায়তা করা হয়। সরকারের পক্ষে অনেকেই আমাদের সহযোগীতা করেছেন। এবার বন্যা দীর্ঘস্থায়ী হলেও সরকার সবসময় আমাদের খোঁজ খবর রেখেছেন। পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানও ত্রাণ বিতরণ করছেন। ফলে অনেক ক্ষতির মধ্যেও কিছুটা স্বস্তির মধ্যে রয়েছি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –