• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

কুড়িগ্রামে ১০৯ নম্বরে ফোন: নিজের বিয়ে বন্ধ করল স্কুলছাত্রী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জুন ২০২০  

ভূরুঙ্গামারীতে ১০৯ নম্বরে ফোন করে বাল্য বিবাহ থেকে রক্ষা পেয়েছে নবম শ্রেণির এক ছাত্রী। পরে  বর ও কনের পিতাসহ ছয়জনকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজলো নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে উপজেলার দেওয়ানের খামার আরডিআরএস ফেডারেশন সংলগ্ন গ্রাম থেকে ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ১০৯ নম্বর টোল ফ্রি হহটলাইন থেকে বাল্য বিবাহের কথা অবগত করা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশক্রমে রাত ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি জাহাঙ্গীর আলম ও ওসি মুহা. আতিয়ার রহমানের নেতৃত্বে পুলিশসহ বিয়ে বাড়িতে গিয়ে হাজির হন। এ সময় বিয়ে বাড়িতে ভোজনরত অবস্থায় বর শফিকুল ইসলাম (২০) ও তাঁর পিতা আব্দুস ছাত্তারকে (৫৩) আটক করে পুলিশ। তাদরে বাড়ি উপজেলার পাইকরে ছড়া ইউনিয়নের গছিডাঙ্গা গ্রামে।

এ অবস্হায় বাল্য বিয়ের অপরাধ চাপা দিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কনের নাম পরির্বতন করা একটি ভুয়া আইডি কার্ড প্রদর্শন করে কনের পরিবার। আইডি কার্ডটি প্রশাসনের সন্দেহ হলে বিষয়টি নিয়ে কনের অভিভাবকদের সাথে কথা বলে জানতে পারে মেয়েটি নবম শ্রেণিতে পড়ে। তথ্য গোপন ও মেয়ের বিয়ের বয়স না হওয়া স্বত্তেও বিয়ে দেওয়ার অপরাধে কনের পিতা হাসমত আলী ও ভাই শহিদুল ইসলামসহ বাল্য বিয়ের সহযোগিতা করায় শাহজাহান আলী ও আব্দুল মালেককে আটক করে পুলিশ।

পরে আটককৃতদের রাত ২টায় সময় ইউএনওর কার্যালয়ে আনা হয়। বাল্যবিবাহ সংঘটিত করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করা হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –