• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

চটজলদি জেল্লা পেতে ভরসা রাখুন ঘরোয়া

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ মার্চ ২০২১  

ত্বক নিয়ে নারী কিংবা পুরুষ উভয়ই বেশ সচেতন। তবে এ ক্ষেত্রে বেশি এগিয়ে নারীরা। অনেক নারীই ত্বকের জেল্লা ধরে রাখতে নিয়মিত পার্লারে যান। কিন্তু এর কি সত্যি খুব বেশি দরকার আছে? আসলেই নেই। কারণ আপনি আপনার রান্নাঘর ঘাঁটলেই পেয়ে যাবেন চমৎকার সব বিউটি ম্যাজিক!

চলুন জেনে নেয়া যাক সেই টিপসগুলো, যেখানে হাতের কাছের ঘরোয়া উপকরণ কাজে লাগিয়েই আপনি আপনার ত্বকের চটজলদি জেল্লা ফিরিয়ে আনতে সক্ষম হবেন-

>> ঝলমলে ত্বক পেতে লাগান এক টেবিল চামচ টমেটোর রস আর এক টেবিল চামচ নারকেল দুধের মিশ্রণ। সারারাত লাগিয়ে রাখলে বেশি ভালো ফল পাবেন।

>> অ্যাভোকাডো, ওটসের গুঁড়া আর একটু মধু মিশিয়ে লাগালে ত্বক আর্দ্র থাকবে সারাক্ষণ। শুষ্ক ত্বকের সমস্যায় যারা সারা বছর ভোগেন, তাদের জন্য এই ফেস মাস্ক খুবই কার্যকর।

>> ত্বকের উজ্জ্বলতা বাড়াতে টকদই আর হলুদের কোনো বিকল্প নেই। তারসঙ্গে একটু মধু মিশিয়ে একটা ফেস মাস্ক বানিয়ে সপ্তাহে তিনদিন অন্তর লাগান।

>> সকাল থেকে ত্বক মলিন দেখাচ্ছে। চটজলদি গ্লো কীভাবে আনবেন? পাকা পেপে চটকে নিন খানিকটা। তার সঙ্গে এক টেবিল-চামচ কোকো পাউডার আর অ্যালোভেরা জেল মিশিয়ে প্যাক বানিয়ে লাগিয়ে ফেলুন।

>> এক টেবিল চামচ ওটস গুঁড়া আর এক টেবিল চামচ মধু মিশিয়ে মুখে লাগিয়ে রেখে দিন মিনিট ১০। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে অ্যাকনের সমস্যা কমবে।

>> একটা ডিমের সাদা অংশ, এক টেবিল চামচ কুরানো গাজর আর এক চা চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে চোখের চারপাশে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। দেখবেন বলিরেখা পালাবে।

>> এক চামচ মধু, অল্প লেবুর রস আর একটা ডিমের সাদা অংশ মিশিয়ে লাগালে ত্বকের ওপেন পোরস বন্ধ হয়ে যাবে। এরফলে ধুলা-ময়লাও কম ঢুকবে ত্বকে।

>> রোজ বাড়ির বাইরে যাওয়ার পথে ধুলাবালিতে ত্বকের যারপরনাই ক্ষতি হয়। দুই টেবিল চামচ অলিভ অয়েলের সঙ্গে আমন্ড গুঁড়া মিশিয়ে ম্যাসাজ করলে স্ক্রাবের কাজ করবে। একইসঙ্গে দূষণ থেকেও ত্বককে বাঁচাবে।উপকরণেই

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –