• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

দেশের সব হাইটেক পার্কে আইসিটি ক্লাব হবে- পলক

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২১  

তথ্য প্রযুক্তিখাতের সবাইকে একটি প্ল্যাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে দেশের সব হাইটেক পার্কে আইসিটি ক্লাব করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মঙ্গলবার রাজধানীর বাংলামোটরে সোনার তরী টাওয়ারে আইসিটি ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে জ্ঞানভিত্তিক প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে তথ্য প্রযুক্তিখাতেও উন্নয়ন করা হচ্ছে। আগামী দিনে শুধু উৎপাদনেই নয়, প্রযুক্তি পণ্য রফতানিতে এগিয়ে থাকবে বাংলাদেশ। এজন্য আইসিটি ক্লাব অনন্য ভূমিকা পালন করবে। তথ্য প্রযুক্তিখাতের সবাইকে একটি প্ল্যাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে দেশের সব হাইটেক পার্কে আইসিটি ক্লাব করা হবে।

তিনি আরো বলেন, আইসিটি ক্লাব তথ্য প্রযুক্তিখাত ও আইসিটি শিল্পে সম্ভাবনার দুয়ার খুলে দেয়ার পাশাপাশি শক্তিশালী নেটওয়ার্কিং গড়ে তুলতে অনন্য ভূমিকা রাখবে। আইসিটি ক্লাবে শুধু নতুন নতুন উদ্ভাবন ও সৃজনশীলতা নিয়ে আলোচনাই নয়, তথ্য প্রযুক্তিতে লিডারশিপ গড়ে উঠবে।

প্রতিমন্ত্রী বলেন, আইসিটি ইকোসিস্টেম গড়ে তুলতে একাডেমিয়াসহ আইসিটিখাতের সঙ্গে সংশ্লিষ্টদের সমন্বয়ের বা কোলাবরেশনের কোনো বিকল্প নেই। তরুণ উদ্যোক্তারা এই ক্লাব থেকে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইসিটি ক্লাবের সভাপতি মোজ্জামেল বাবু ও সাধারণ সম্পাদক বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শহীদ উল মুনীর, বেসিস, ইক্যাব, বাক্কো, বিসিএসসহ তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ নেতারা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –