• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

প্রণোদনা প্যাকেজ নিয়ে ধারাবাহিক মতবিনিময় করবে অর্থ বিভাগ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

কোভিড-১৯ মহামারি মোকাবিলায় সরকারের নেয়া প্রণোদনা প্যাকেজ বিষয়ে তিন পর্বের সিরিজ মতবিনিময় সভা করবে অর্থ বিভাগ।

অর্থ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে সোমবার বলা হয়, কোভিড-১৯ হতে উদ্ভূত সংকট মোকাবিলা ও ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরুজ্জীবিত করে অর্থনীতিকে দ্রুত পুনরুদ্ধারের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সরাসরি তত্ত্বাবধান ও নির্দেশনায় সরকার স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি কর্মপন্থা নির্ধারণ করেছে। এর আওতায় সামাজিক সুরক্ষা ও অর্থনৈতিক পুনরুদ্ধার মিলিয়ে মোট ১ লাখ ২১ হাজার ১৫৩ কোটি টাকার ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে, যার বাস্তবায়ন বর্তমানে চলমান রয়েছে।

সরকারের নেয়া এ প্যাকেজগুলোর বাস্তবায়ন অগ্রগতির একটি হালচিত্র গত ২ নভেম্বর অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অর্থ বিভাগের উদ্যোগে উপস্থাপন করা হলে সভায় এ যাবৎ গৃহীত কার্যক্রমে সন্তোষ প্রকাশ এবং বিষয়টি প্রচারের ওপর গুরুত্ব দেয়া হয়।

কোভিড-১৯ মোকাবিলা এবং টেকসই ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক পুনরুদ্ধারে সরকারের নেয়া প্রণোদনা কর্মসূচির বিভিন্ন দিক ও দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে এর অবদান বিষয়ে সর্বমহলে অধিকতর সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অর্থ বিভাগ এ সিরিজ মতবিনিময় সভার আয়োজন করবে।

প্রথম মতবিনিময় সভাটি হবে আগামী ২৬ নভেম্বর। সভার প্রতিপাদ্য কর্মসংস্থান টিকিয়ে রাখা এবং অর্থনীতির সামগ্রিক চাহিদা ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

কর্মসৃজন ও গ্রামীণ অর্থনীতির পুনরুজ্জীবন নিয়ে দ্বিতীয় মতবিনিময় সভা হবে আগামী ৩ ডিসেম্বর। প্রধান অতিথি হিসেবে থাকবেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। এবং সর্বশেষ তৃতীয় মতবিনিময় সভাটি হবে ১০ ডিসেম্বর। সভার প্রতিপাদ্য সামাজিক সুরক্ষার আওতা সম্প্রসারণ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –