• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

প্রতিহিংসা ও অসহিষ্ণুতা বিএনপির অস্থিমজ্জায় রয়েছে: কাদের

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মে ২০২১  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীন ও ভারসাম্যমূলক পররাষ্ট্রনীতি অনুসরণ করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ সরকার জাতীয় স্বার্থে কারো কাছে মাথা নত করেনি। শেখ হাসিনাই দেশকে বিশ্বের কাছে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। রোববার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রতিহিংসার রাজনীতি সরকার করে না। প্রতিহিংসা ও অসহিষ্ণুতা বিএনপির অস্থিমজ্জায় রয়েছে। এটাই তাদের ইতিহাস।

তিনি আরো বলেন, সরকার বেগম জিয়ার ইস্যুতে যতটা উদার ও মানবিক দিক দিয়ে বিবেচনা করছে, বিএনপি তার চেয়ে বেশি রাজনীতি করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে বিদেশি প্রভুদের ইশারায় দেশ চালাতো। তারাই দেশকে তাবেদার রাষ্ট্রে পরিণত করেছিল।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা গণতান্ত্রিক উদার রাষ্ট্রের বক্তব্য দেন। তারা কাদের সঙ্গে নিয়ে গণতান্ত্রিক উদার রাষ্ট্র প্রতিষ্ঠা করবেন? সাম্প্রদায়িক অপশক্তি আর ধর্মীয় বিভেদ রচনাকারীদের নিয়ে বিএনপি কোন উদার রাষ্ট্র গড়বেন?

তিনি আরো বলেন, গণতন্ত্র একদিনে প্রতিষ্ঠার বিষয় নয়, এটির পথচলা দীর্ঘ। শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের পথে যে অব্যাহত যাত্রা তাতে পদে পদে বাধা দিয়ে বিএনপি এখন কোন গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলছে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণ বিএনপির কাছে দায়িত্বশীলতা প্রত্যাশা করে। কিন্তু তারা দায়িত্বশীলতার পরিচয় না দিয়ে, সহযোগিতা না করে বরং গণতন্ত্রের চলমান ধারাকে রুদ্ধ করতেই প্রকাশ্যে-অপ্রকাশ্যে নানা অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, বিএনপির আমলে নির্বাচনের কফিনে ছিল গণতন্ত্রের লাশ। বিএনপি ১ কোটি ২৫ লাখ ভুয়া ভোটার সৃষ্টি করে নির্বাচন করতে গিয়ে দেশে ওয়ান ইলেভেন সৃষ্টি করেছিল। দিনের বেলায় গণতন্ত্রের কথা বলে আর রাতের বেলায় কারফিউ দেয়াই ছিল বিএনপির গণতন্ত্রের নমুনা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –