• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

প্রযুক্তি নির্ভর পুলিশ বাহিনী গড়ে তোলা হচ্ছে- পলক

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জনগণের সেবা প্রাপ্তি সহজ করতে প্রযুক্তি নির্ভর পুলিশ বাহিনী গড়ে তোলা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশকে আধুনিকায়ন করতে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন । 

তিনি বলেন- প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ২০১৭ সালের ১২ ডিসেম্বর দেশে অত্যাধুনিক সেবা কেন্দ্রের হট লাইন-৯৯৯ চালু করা হয়েছিল। এ পর্যন্ত ওই সেবা কেন্দ্র হটলাইনে ২ কোটি ১৭ লাখ ফোন কল গ্রহন করে বিভিন্ন নাগরিক সেবা প্রদান করেছে। 

তিনি বলেন,দেশের এক হাজার থানাকে দ্রুতগতির ইন্টারনেট অপটিক্যাল ফাইবার ক্যাবলের আওতায় আনার কাজ চলছে। অনলাইনে সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করার নাগরিক সেবা কার্যক্রম চালু করার লক্ষ্যে দেশের পাঁচটি থানাতে পাইলটিং কাজ চলছে।

শনিবার সিংড়া উপজেলা কোর্ট মাঠে বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরিন বানু, উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক,সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

প্রতিমন্ত্রী আরও বলেন, বিগত দিনে আইন শৃংখলা চড়ম অবনতি ছিল। ডাকাতের ভয়ে সাধারণ মানুষ ঘুমাতে পারতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপরাধীদের বিরুদ্ধে জিরো টরালেন্স ঘোষনা করেছেন। অপরাধ যেই করুক সে অপরাধী। তার কোন দলীয় পরিচয় নাই। এসব অপরাধীদের বিরুদ্ধে সবসময় বাংলাদেশ পুলিশকে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী কঠোর হুশিয়ারী দিয়েছেন। বিচারহীনতার সংস্কৃতি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতিকে মুক্ত করেছেন। 

পরে প্রতিমন্ত্রী উপজেলা অডিটোরিয়ামে উপজেলার ১৭টি ধর্মীয় প্রতিষ্ঠানের অনুকূলে ৩ লাখ ৫৫ হাজার টাকার চেক এবং আসন্ন দুর্গা পূজা উপলক্ষে উপজেলার ৯৫টি পূজা মন্ডপের অনুকূলে ৪৭ টন চালের বরাদ্দপত্রসহ মন্ডপের পুরোহিতদের মাঝে নতুন পোশাক বিতরণ করেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –