• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বাংলাদেশ সফরে শ্রীলংকার ১৮ সদস্যের স্কোয়াড প্রায় চূড়ান্ত

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ মে ২০২১  

বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামি সপ্তাহে দেশে আসবে শ্রীলংকা। সফরের জন্য ১৮ সদস্যের নতুন স্কোয়াড সুপারিশ করেছেন লংকান নির্বাচকরা। দেশটির ক্রীড়া মন্ত্রীর সবুজ সংকেত পেলেই যা চূড়ান্ত হবে।

শ্রীলংকান মিডিয়া আগেই জানিয়েছিল, এই সিরিজে তরুণ ক্রিকেটারদের পাঠানো হবে। মূলত ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে তরুণদের দিয়ে দল সাজাচ্ছে দ্বীপ দেশটি। এ কারণে দলে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে কুশল পেরেরার নাম। সহ অধিনায়ক থাকছেন কুশল মেন্ডিস। ফিটনেস টেস্টে উতরাতে না পেরে দল থেকে ছিটকে গেছেন আভিষ্কা ফার্নান্ডো। 

সূচি অনুসারে আগামী ১৬ মে বাংলাদেশে আসবে শ্রীলংকা দল। এই সিরিজ আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৩, ২৫ ও ২৮ মে। সবকটি ম্যাচ হবে দিবারাত্রির ও মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

শ্রীলংকার ১৮ সদস্যের সম্ভাব্য স্কোয়াড:
কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, আসেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, লাকসান সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমান্তা চামিরা, শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো, আসিথা ফার্নান্দো ও আকিলা ধনঞ্জয়া।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড:
তামিম ইকবাল খান, মোহাম্মদ নাইম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –