• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব অনুষ্ঠিত

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’ শিরোনামের উৎসবের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন- পদক্ষেপ বাংলাদেশ।

শনিবার রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও রঙিন বেলুন উড়ানোর মধ্য দিয়ে উৎসবের সূচনা ঘটে।

এরপর ধানমন্ডি ৩২ থেকে শিখা চিরন্তন পর্যন্ত অনুষ্ঠিত শোভাযাত্রা শেষে সকাল ১০টায় অনলাইন ব্রডকাস্টিংয়ের মাধ্যমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বাণী পাঠের মাধ্যমে শুরু হয় উৎসবের কার্যক্রম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি বাদল চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য দেন- কবি আসাদ চৌধুরী। সভাপতিত্ব করেন পদক্ষেপ সংগঠনের উপদেষ্টা ও ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’-এর চেয়ারম্যান অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

উদ্বোধনী আনুষ্ঠানিকতায় নৃত্য পরিবেশন করেন অঙ্কিতা দাশগুপ্ত। সঙ্গীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবীশ, আরিফ রহমান, অলোক দাশগুপ্ত। আবৃত্তি করেন প্রবীর পাল, শামীম মহিউদ্দিন, নাঈমা রুম্মান রুমা ও প্রখর পীযূষ। কবিকণ্ঠে কবিতা পাঠ করেন তৃপ্তীশ চন্দ্র ঘোষ, সজল মনির, মল্লিকা বিশ্বাস ও পুলক কান্তি বড়ুয়া।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –